করোনায় চিকিৎসাধীন রোগীকে ভুল ঠিকানায় পৌঁছে দিল অ্যাম্বুল্যান্স

করোনায় চিকিৎসাধীন রোগীকে ভুল ঠিকানায় পৌঁছে দিল অ্যাম্বুল্যান্স

29ca198c675512f2260fe59078950297

 
ইংল্যান্ড: করোনায় দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর নিজের বাড়ির বদলে অন্য ঠিকানায় পৌঁছে গেলেন এক বৃদ্ধা৷ যদিও এতে তাঁর কোনও হাত নেই৷ সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে তাঁকে যে অ্যাম্বুল্যান্সে করে বাড়ি পাঠানো হয়, সেই কর্মীরাই ভুল ঠিকানায় নামিয়ে দেন বৃদ্ধাকে৷

করোনায় আক্রান্ত হয়ে সাউথ ওয়েলস-এর পন্টিপুলের কাউন্টি হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক বৃদ্ধা৷ নাম এলিজাবেথ মাহোনি। সেখানে প্রায় ১০ সপ্তাহ মৃত্যুর সঙ্গে লড়াই করে রোগকে হারিয়ে হাসপাতাল থেকে ছুটি পান তিনি। হাসপাতালের তরফে পরিবারের সদস্যদের ফোন করে জানানো হয়, বাড়ি ফিরছেন বৃদ্ধা। কিন্তু অ্যাম্বুল্যান্স পরিষেবার গাফিলতির জেরে অন্য ঠিকানায় পৌঁছে গেলেন মাহোনি। মাহোনির ছেলে ব্রায়ান জানান, পুরো ঘটনাই খুব বিভ্রান্তিকর। ১২ মার্চ স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ হাসপাতাল থেকে ফোন করে বলা হয়, মাহোনিকে হাসপাতাল থেকে অ্যাম্বুল্যান্স করে বাড়ি পাঠানো হয়েছে।

অথচ ঘণ্টাখানেক কেটে যাওয়ার পরও বাড়ি ফেরেননি বৃদ্ধা। আবার একবার হাসপাতালে ফোন করেন ব্রায়ান। জানান, এখনও বাড়িতে পৌঁছননি তাঁর মা। প্রায় তিন ঘণ্টা পর হাসপাতাল থেকে ব্রায়ানের কাছে একটি ফোন আসে। বলা হয়, ভুল করে নিউপোর্ট এলাকার একটি বাড়ির ঠিকানায় পৌঁছে দেওয়া হয়েছে তাঁর মাকে। মহিলার বাড়ির ঠিকানার বদলে আরও ৮ মাইল দূরের একটি ভুল ঠিকানায় অ্যাম্বুল্যান্স কর্মীরা নামিয়ে দেন তাঁকে। ব্রায়ানের কথায়, ওয়েলস অ্যাম্বুল্যান্স সার্ভিসের কর্মীদের গাফিলতির জেরেই এই ঘটনা ঘটেছে। এর জন্য হাসপাতাল কর্তৃপক্ষও দায়ী। তবে দু’পক্ষের যোগাযোগের মাধ্যমেই সমস্ত বিভ্রান্তি দূর হয়। বৃদ্ধাকে ফের তাঁর সঠিক ঠিকানায় পৌঁছে দেওয়া হয়।

ইতিমধ্যেই ওই অ্যাম্বুল্যান্স পরিষেবা সংস্থা বৃদ্ধার পরিবারের কাছে ক্ষমা চেয়েছে। তবে ব্রায়ানের বক্তব্য, কর্মীদের এই ধরনের দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য এখনও পর্যন্ত কোনও স্পষ্ট কারণ দেখাতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সুস্থ হয়ে বাড়ি ফেরার সময় এমন ঘটনায় তাঁর শরীরে কোনও সমস্যা দেখা দিয়েছে কিনা দেখতে, ওই বৃদ্ধাকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *