রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদলের সম্ভাবনা! বিধানসভায় সুব্রত-স্মৃতিচারণা

রাজ্য মন্ত্রিসভায় বড়সড় রদবদলের সম্ভাবনা! বিধানসভায় সুব্রত-স্মৃতিচারণা

a0270cab2c1db628eaf5e55af09511c2

কলকাতা: রাজ্য সরকার সদ্যপ্রয়াত মন্ত্রিসভার প্রবীণ সদস্য সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে বিধানসভার চলতি অধিবেশনে স্মৃতিচারণা করার সিদ্ধান্ত নিয়েছে। আগামীকাল অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় শোক প্রস্তাব পাঠের পরে সুব্রতবাবুর স্মৃতিচারণা নিয়ে এক ঘণ্টা আলোচনা হবে বলে বিধানসভা সূত্রে জানা গিয়েছে।

এরপরে অধিবেশন দিনের মতো মুলতুবি হয়ে যাবে। তৃণমূল কংগ্রেস ছাড়াও বিরোধী বিজেপি এবং আইএসএফ পরিষদীয় দল এই আলোচনায় অংশ নেবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আলোচনায় থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য গত বৃহস্পতিবার দীপাবলির রাতে সুব্রতবাবু প্রয়াত হন।

অন্যদিকে, রাজ্য মন্ত্রিসভার সদস্য সুব্রত মুখোপাধ্যায় প্রয়াত হওয়ায় কয়েকটি গুরুত্বপূর্ণ দফতর মন্ত্রীহীন থাকায় রাজ্য সরকার খুব শীঘ্রই মন্ত্রিসভায় রদবদল করার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী মঙ্গলবার এই রদবদল করতে পারেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। এছাড়াও পূর্ণ এবং প্রতিমন্ত্রী স্তরে আরও কয়েকটি দফতরের রদবদল করা হতে পারে বলে সূত্রের খবর। উল্লেখ্য পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং অতিরিক্ত দায়িত্ব হিসেবে ক্রেতা সুরক্ষা দফতর এতদিন সুব্রতবাবুর হাতে ছিল। এছাড়াও অমিত মিত্র অর্থমন্ত্রী হিসেবে দায়িত্বে থাকলেও গত ১৩ নভেম্বর তার মেয়াদ শেষ হয়েছে। ফলে এই দফতরেও নতুন মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি পুর এবং নগর উন্নয়ন, বন ও খাদ্য দফতরের মত কয়েকটি দফতরেও রদবদল হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *