আন্তর্জাতিক স্তরের হবে মিলনমেলা গ্রাউন্ড! কনভেনশন সেন্টারের ভূয়শী প্রশংসা মমতার

আন্তর্জাতিক স্তরের হবে মিলনমেলা গ্রাউন্ড! কনভেনশন সেন্টারের ভূয়শী প্রশংসা মমতার

56ad0896556aa6c832ccde5faefdfb60

কলকাতা: আজ বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছিল শারদ সম্মান পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে একাধিক পুজো কমিটিকে সম্মানিত করা হয় যার প্রধান অতিথি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠানে একদিকে যেমন বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের ভূয়শী প্রশংসা করেন মমতা, অন্যদিকে ঘোষণা করেন যে আগামী বছরের শুরুর দিকেই মিলন মেলা গ্রাউন্ড আন্তর্জাতিক স্তরের হয়ে যাবে। এছাড়াও, ইকো পার্ক থেকে শুরু করে ওয়াক্স মিউজিয়াম, বিশ্ব বাংলা গেট সম্পর্কেও ঢালাও প্রশংসা করতে শোনা যায় তাঁকে।

মমতা এদিন বলেন, বিশ্ববাংলা কনভেনশন সেন্টার একটা দর্শনীয় স্থান হয়ে গেছে কারণ সারা পৃথিবীতে এত বড় আন্তর্জাতিক স্তরের কনভেনশন সেন্টার নেই। এর পাশেই একটা ওয়াক্স মিউজিয়াম করা হয়েছে লন্ডনের ওয়াক্স মিউজিয়ামের আদলে যেখানে কৃতি মানুষদের মোমের মূর্তি রাখা আছে। এর পাশাপাশি তিনি ইকো পার্ক সম্পর্কে, রাজ্য সরকার এই পার্ক এমন ভাবে তৈরি করেছে যে সারা পৃথিবীর কাছে এটা একটা অন্যতম দর্শনীয় স্থান এবং বিস্ময়। এই বক্তব্যের পর এই মমতা ঘোষণা করেন যে মিলন মেলা গ্রাউন্ড আন্তর্জাতিক স্তরে বানানোর কাজ ইতিমধ্যে চলছে এবং আগামী বছর মার্চ মাসের মধ্যেই হয়তো সেই কাজ সম্পন্ন হয়ে যাবে। এই বক্তব্য বলার পাশাপাশি শহর তথা রাজ্যের পুজো কমিটি গুলির প্রশংসা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বলেন তারা করোনাভাইরাস নিয়মকানুন মেনে যেভাবে পুজো করেছেন তা প্রশংসার যোগ্য। অনেক কিছুর জবাব দিয়েছেন তারা। 

মমতার দাবি, স্বচ্ছ এবং সুন্দরভাবে পূজা সম্পন্ন করা হয়েছে এবং কোন জায়গায় একটিও অপ্রীতিকর ঘটনা ঘটার সুযোগ দেয়নি কেউ। এইভাবে তারা প্রমাণ করে দিয়েছেন যে বাংলা শান্তিপূর্ণ সংস্কৃতিতে বিশ্বাস করে। মুখ্যমন্ত্রীর কথায় এটাই দেশের জাতীয় উৎসবের বড় ঐতিহ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *