পুর নির্বাচনের দাবিতে হাওড়ায় বামেদের আন্দোলনে পুলিশের বাধা

পুর নির্বাচনের দাবিতে হাওড়ায় বামেদের আন্দোলনে পুলিশের বাধা

2a8e3885c9ddbfa89f0bec9efb40570e

হাওড়া: অবিলম্বে পুরসভা নির্বাচনের দাবিতে হাওড়া কর্পোরেশন চলো ও গণ ডেপুটেশন কর্মসূচি নিল হাওড়া জেলা বামফ্রন্ট। সোমবার বিকেলে বঙ্গবাসী মোড়ে জমায়েতের পর মিছিল করে বাম কর্মী সমর্থকেরা হাওড়া পুরসভার গেটের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ব্যারিকেড করে মিছিল আটকে দেয়।

সেখানে পুলিশের সঙ্গে বাম কর্মী সমর্থকদের ধস্তাধস্তি শুরু হয়। পরে বামফ্রন্টের এক প্রতিনিধি দল পুরসভায় এসে ডেপুটেশন দেন। সোমবার বিকেলে বামফ্রন্টের তরফ থেকে বেশ কিছু দাবিদাওয়া নিয়ে হাওড়া পুরসভার গেটের সামনে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়। তাদের দাবি ছিল, অবিলম্বে পুরসভা নির্বাচন করাতে হবে। এছাড়াও ভাঙা  রাস্তা মেরামতের দাবি, বেহাল রাস্তাঘাট, এবং ডেঙ্গুর দুর্ভোগ থেকে বাঁচানো প্রমুখ দাবিদাওয়া নিয়ে বামফ্রন্টের তরফ থেকে এদিনের বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়।

হাওড়া থানার পুলিশ প্রশাসনের তরফ থেকে করা হয় ব্যারিকেড। ব্যারিকেড ভেঙে তারা ভিতরে ঢোকার চেষ্টা করলে বামফ্রন্ট সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করে বাম নেতারা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী ভবানীপুরের উপ নির্বাচনের জন্য যতটা তৎপর ছিলেন, রাজ্যের পুর নির্বাচন নিয়ে তার এক ছটাক তৎপর নন৷ ফলে দীর্ঘদিন ধরে পুরভোট না হওয়ায় বাসিন্দারা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন৷’’ সূত্রের খবর, বড়দিনের আগেই পুর নির্বাচন অনুষ্ঠিত হতে পারে৷ তবে প্রথম দফায় কলকাতা ও হাওড়া কর্পোরশেনে অনুষ্ঠিত হতে পারে পুরভোট৷ ইতিমধ্যে নির্বাচন কমিশনের অন্দরে সেই প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *