তৃণমূলের টিকিটে রাজ্যসভায় রাজ্যপাল! বিস্ফোরক কংগ্রেস সাংসদ

তৃণমূলের টিকিটে রাজ্যসভায় রাজ্যপাল! বিস্ফোরক কংগ্রেস সাংসদ

218cd98a82e17991a3399714d538cbc9

কলকাতা: রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিবাদ প্রসঙ্গে আলাদা করে বলার কিছু নেই। রাজ্যপাল হয়ে বাংলায় আসার পর থেকে একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রীর সঙ্গে রীতিমতো বাদানুবাদ হয়েছে তাঁর। রাজ্যের আইন-শৃঙ্খলা প্রসঙ্গ থেকে শুরু করে ভোট-পরবর্তী হিংসা, সব ইস্যুতেই রাজ্য সরকারকে আক্রমণ করেছেন রাজ্যপাল। একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু এবার তিনিই নাকি তৃণমূল কংগ্রেসের টিকিটে রাজ্যসভায় যেতে পারেন! এমনই বিস্ফোরক মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। 

সম্প্রতি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে বিদেশি বিনিয়োগ টানতে রাজ্যপাল জগদীপ ধনকড়কে বিদেশে যাওয়ার জন্য আবেদন করেছেন। এই প্রেক্ষিতে এই চরম কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। মমতাকে এক হাত নিয়ে তাঁর বক্তব্য, এবার হয়তো তৃণমূল কংগ্রেসের টিকিটে রাজ্যসভায় প্রতিনিধিত্ব করবেন রাজ্যপাল! অধীরের যুক্তি, কোন রাজ্যের রাজ্যপাল শিল্প আনার জন্য কাজ করতে পারেন না। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে প্রস্তাব দিতে পারেন যাতে তিনি রাজ্যপাল পদ ছেড়ে দেন এবং রাজ্যসভার সদস্য হন। তারপর তিনি রাজ্যের হয়ে শিল্প আনার কাজ করতে পারেন। তবে মুখ্যমন্ত্রী যেভাবে রাজ্যপালকে প্রস্তাব দিয়েছেন সেই নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়ে গিয়েছে। কারণ মাসখানেক আগে বাণিজ্য সম্মেলনের বিনিয়োগের হিসাব চেয়ে রাজ্য সরকারকে আক্রমণ করেছিলেন খোদ রাজ্যপাল। তাই এই ইস্যুতে আরো বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

এই বিষয়ে কথা বলতে গিয়ে তিনি আরো বলেছেন, এতদিন রাজ্য শিল্প আনার জন্য কোনও রকম পদক্ষেপ নেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আর এখন এমন একজনকে প্রস্তাব দিচ্ছেন যার সঙ্গে তার সম্পর্ক কেমন সেটা সবাই জানে। যাকে এতদিন গালাগালি করতেন এবং দুবেলা একে অপরকে আক্রমণ করতেন, তাঁকেই এখন শিল্পের উন্নয়নের জন্য কাজে লাগাতে চাইছে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *