সীমান্তে বিএসএফের গুলি! মৃত্যু দুই ‘পাচারকারীর’, আহত জওয়ানও

সীমান্তে বিএসএফের গুলি! মৃত্যু দুই ‘পাচারকারীর’, আহত জওয়ানও

7a85bd914b3343e4d0e188df11dd3189

সিতাই: বড় রকমের ঘটনা ঘটে গেল সিতাইয়ের সাতভাণ্ডারী সীমান্তে। সেখানে বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে দুজনের। মৃত দুজনই গরু পাচারকারী বলে জানা যাচ্ছে। এর পাশাপাশি আহত হয়েছেন এক বিএসএফ জওয়ান। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে কারণ জানা যাচ্ছে যে একজন ভারতীয়রও মৃত্যু হয়েছে এ ঘটনায়। যদিও এই দাবি মেনে নেয়নি বিএসএফ। 

তাদের তরফ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ থেকে কয়েক জন দুষ্কৃতী সীমান্ত টপকে গরু পাচারের চেষ্টা করছিল। প্রথমে তাদের বাধা দেয় বিএসএফ এবং সতর্ক করা হয় কিন্তু তারা পাল্টা তাদের ওপর আক্রমণ করতে চেষ্টা করে। ধারালো অস্ত্র ব্যবহার করে জওয়ানদের উপর হামলা করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য গুলি চালায় বিএসএফ এবং তখনই দুজনের মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই অল্পসময়ের মধ্যেই সেখানে চলে আসে সিতাই থানার পুলিশ। প্রাথমিক পর্যায়ে জানা গিয়েছিল যে এই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে যাদের মধ্যে একজন ভারতীয়। কিন্তু পরে বিএসএফ জানায় যে দুজন বাংলাদেশি ছাড়া কারো মৃত্যু হয়নি। কিন্তু এই ঘটনায় একজন ভারতীয়, যার নাম প্রকাশ বর্মন তার মৃত্যু হয়েছে বলে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়ে গিয়েছে। প্রকাশের মৃত্যু প্রসঙ্গ তুলে ইতিমধ্যেই বিএসএফের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক উদয়ন গুহ। কারণ পুলিশ সূত্রে দাবি করা হয়েছে যে প্রকাশ বর্মন নামের এক ভারতীয়র মৃত্যু হয়েছে।

এই ইস্যুতে সাংবাদিক বৈঠক করেছেন বিধায়ক উদয়ন গুহ এবং জানিয়েছেন, বিএসএফ যদি মদত না দেয় তাহলে সীমান্তে এই ভাবে পাচার করা যায় না। তিনি জানাচ্ছেন যে সীমান্তের সুরক্ষার দায়িত্ব বিএসএফের। কিন্তু সেই দায়িত্ব যদি তারা ঠিক ভাবে না সামলাতে পারে তাহলে কী করে হবে। উদয়নের বক্তব্য, যেখানে সীমান্ত কাঁটাতারে ঘেরা, যেখানে প্রত্যেক মুহুর্ত বিএসএফ পাহারা দেয়, সেখানে তাদের মদত ছাড়া পাচার কী ভাবে সম্ভব। এদিকে এই ঘটনায় আরও বেশি চাঞ্চল্য ছড়িয়েছে কারণ নিহত প্রকাশের মা জানিয়েছেন, রাতের বেলা কয়েকজন তার ছেলেকে ডেকে নিয়ে যায় আর সকালবেলা তিনি জানতে পেরেছেন যে তার ছেলেকে গুলি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *