অর্পিতার জায়গায় রাজ্যসভার আসনে এই মহারথী! টুইট তৃণমূলের

অর্পিতার জায়গায় রাজ্যসভার আসনে এই মহারথী! টুইট তৃণমূলের

9ec877423758832b16e0bbc05cbde6f4

কলকাতা: তৃণমূল কংগ্রেস এই রাজ্য থেকে আসন্ন রাজ্যসভার একটি আসনের নির্বাচনে লুইজিনহো ফেলেইরিওকে প্রার্থী হিসাবে মনোনীত করেছে। আজ দলের তরফে টুইট করে এই কথা জানানো হয়েছে। আসলে এটি অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসন। বিধানসভা সূত্রে খবর, আগামী সোমবার মনোনয়ন জমা দেবেন ফেলেইরো। প্রসঙ্গত, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের এই নেতা সম্প্রতি কলকাতায় এসে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আগামী ২৯ নভেম্বর এই আসনে ভোট গ্রহণের জন্য মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র জমা নেওয়া হবে বলে আগেই জানানো হয়েছে। সোমবার বিধানসভা বন্ধ থাকলেও শুধু রাজ্যসভা নির্বাচনের মনোনয়ন দাখিলের জন্য সচিবালয় খোলা হবে।

এদিন এই ঘোষণা করে টুইট করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। লেখা হয়েছে, ”লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করতে পেরে আমরা অত্যন্ত খুশি। আমরা আত্মবিশ্বাসী যে, জাতির সেবা করার জন্য তাঁর আগ্রহ সাধারণ মানুষের কাছে ব্যাপক ভাবে প্রশংসিত হবে।” উল্লেখ্য, চলতি বছরের ১৫ সেপ্টেম্বর রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা ঘোষ। তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব তিনি দলীয় সংগঠনে আরও জোর দিয়ে কাজ করতে চান। যদিও তাঁর এই ইস্তফা নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। তবে সে নিয়ে বেশি বিতর্ক হয়নি। এখন তাঁর আসনের রাজ্যসভায় মনোনীত গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। প্রসঙ্গত, এখন অর্পিতা ঘোষ তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক। 

অর্পিতা ঘোষ মমতা ঘনিষ্ঠ বলেই পরিচিত৷ ২০১৪ সালে বালুরঘাট থেকে তাঁকে জিতিয়ে সংসদে পাঠানো হয়েছিল৷ কিন্তু ২০১৯ সালে বিজেপি ঝড়ে তিনি বালুরঘাট থেকে হেরে যান৷ তবে তাঁকে খালি হাতে ফেরায়নি দল৷ ২০২০ সালে ফের রাজ্যসভায় পাঠানো হয় তাঁকে৷ ২০২৬ পর্যন্ত সাংসদ পদের মেয়াদ ছিল অর্পিতার৷ কিন্তু তার আগেই হঠাৎ তিনি পদ থেকে ইস্তফা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *