‘মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা’, মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ সৌমিত্রর

‘মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা’, মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ সৌমিত্রর

0579c638f1667dbcb83b6435a963ecfd

নয়াদিল্লি:  বিএসএফ বা সীমান্তরক্ষা বাহিনী নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাতের মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানালেন সৌমিত্র খাঁ৷ মুখ্যমন্ত্রীকে ‘দেশের জঙ্গিদের রাজনৈতিক মা’ বলে বেনজির ভাষায় আক্রমণ শানালেন বিষ্ণপুরের বিজেপি সাংসদ৷ প্রসঙ্গত, সীমান্তবর্তী রাজ্যগুলিতে বিএসএফ-এর এক্তিয়ার ১৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার৷ যার বিরোধিতায় সোচ্চার হয়েছেন মুখ্যমন্ত্রী৷ কেন্দ্রের এই সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লিখেছেন তিনি৷ সেই প্রেক্ষিতেই এদিন তীব্র আক্রমণ শানালেন সৌমিত্র৷

আরও পড়ুন- টাকার বিনিময়ে টিকিট বিক্রি করছে বিজেপি! তদন্তের নির্দেশ সুকান্তর

মমতার বিরুদ্ধে শুধু আক্রমণই শানাননি সৌমিত্র৷ সেই সঙ্গে প্রধানমন্ত্রী যাতে মমতার একটি কথাও না শোনেন, সেই আর্জিও জানিয়েছেন তিনি৷ তাঁর বক্তব্য, মমতা বাংলাকে শেষ করে দিয়েছেন৷ একই ভাবে তিনি দেশকেও শেষ করতে চান। তাঁর অভিযোগ, পশ্চিমবঙ্গকে ‘ধর্মশালায়’ পরিণত করতে চাইছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। বেনজির আক্রমণ শানিয়ে সৌমিত্র বলেন, ‘‘মমতা দেশের জঙ্গিদের রাজনৈতিক মা। সংসদে নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হওয়ার সময় তিনি তার বিরোধিতা করেছিলেন৷ এর পর জাতীয় নাগরিকপঞ্জি আইনের কথা উঠতেই  তিনি বিরোধিতায় সোচ্চার হন৷’’ সৌমিত্র আরও বলেন, ‘‘উনি দেশকে ধর্মশালায় পরিণত করতে চান। ভারত কি কোনও ধর্মশালা যেখানে রোহিঙ্গারা অনায়াসে ঢুকে পড়বে আর দেশের নাগরিকদের হত্যা করে সরকারের থেকে ধন সম্পদ সব লুঠ করে নিয়ে  যাবে?” 

সৌমিত্রের অভিযোগ, “মমতা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে দেশের অখণ্ডতা নষ্ট করার চেষ্টা করছেন৷ সে কারণেই বিএসএফ-এর এক্তিয়ার বাড়ানোর সিদ্ধান্ত উনি না-খুশ৷ উনি ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থকে গুরুত্ব দিচ্ছেন৷’’ বিধানসভায় কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতায় প্রস্তাব পাশ প্রসঙ্গে সৌমিত্রর মত,  ‘‘মমতা দেশের কাঠামোতে বিশ্বাস করেন না৷ তিনি বিধানসভার কোনও নির্দেশও মানেন না। প্রতিনিয়ত দেশের বিরোধিতা করে চলেছেন৷ এবং এটা  তার অভ্যেসে পরিণত হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *