স্ত্রীর জন্মদিনে চাঁদের জমি উপহার দিলেন বাঁকুড়ার যুবক!

স্ত্রীর জন্মদিনে চাঁদের জমি উপহার দিলেন বাঁকুড়ার যুবক!

6e279d9e3daf9ac2a9f6377a83556344

বাঁকুড়া: জন্মদিনে স্বামী স্ত্রীকে উপহার দেবে এতে আশ্চর্যের কিছুই নেই। তা বলে আস্ত চাঁদ!

হেঁয়ালি নয়, নিজের স্ত্রীকে জন্মদিনের উপহার হিসেবে ওই নীল আকাশের বুকে ঘুরে বেড়ানো চাঁদে একটুকরো জমি কিনে দিলেন বাঁকুড়ার বাসিন্দা শুভজিৎ ঘোষ। কিন্তু ওই জমিতে কোনোদিন পা রাখতে পারবেন কিনা তা জানেন না স্ত্রী রোমিলা সেন। কারণ ওই একটুকরো জমি কার্যত ধরা ছোঁয়ার বাইরে। ঘটনা হল শুভজিৎ জমি কিনেছেন চাঁদে, ঠিক এমনটাই দাবি করেছেন তিনি।

পেশায় কেন্দ্রীয় সরকারী কর্মচারী শুভজিৎ ও তাঁর স্ত্রী রোমিলা সিমলাপালের কাহারান গ্রামের বাসিন্দা। গত ১৩ নভেম্বর ছিল রোমিলার জন্মদিন। স্ত্রীকে কি উপহার দেওয়া যায় তা ভেবে পাচ্ছিলেননা শুভজিৎ। এরপর হঠাৎ চাঁদে জমি কেনার কথা মাথায় আসে। শুভজিৎ ঘোষের দাবি, মার্কিন সংস্থা লুনার অ্যাম্বাসির কাছ থেকে এই জমি তিনি কিনেছেন। যার শংসাপত্র ইতিমধ্যে তাঁর হাতে এসে পৌঁছেছে। স্ত্রী-র জন্মদিনে অভিনব কিছু উপহার দেওয়ার ভাবনা থেকেই এমন কাজ তিনি করেছেন বলেও জানিয়েছেন। এদিকে এমন উপহার পেয়ে রীতিমতো হতবাক রোমিলা।

চাঁদ এক রূপকথা। চাঁদকে নিয়ে মানব সমাজের আবেগের শেষ নেই। রূপকথার গল্পে চাঁদে চরকা কাটা বুড়ির গল্পের মাঝেই বিশিষ্ট কল্পবিজ্ঞান লেখক জুলভার্ন তাঁর ‘ফ্রম দ্য আর্থ টু দ্য মুন’ বইয়ে অভিযাত্রীদের চাঁদের কক্ষপথে নিয়ে যাওয়ার গল্প আমাদের শুনিয়েছেন। ঠিক তার ১০৪ বছর পর সত্যি সত্যিই একদিন মানুষ চাঁদে পা রাখে। হাজারো কল্পনার চাঁদ ধরা দেয় বিজ্ঞানের প্রচেষ্টা আর মানুষের সাহসিকতার কাছে। এবার যেন মানুষ আরো সাহসী হয়ে ওঠে। ‘চাঁদে জমি কেনা’র গল্প আমরা প্রায়শই শুনতে পাই। এবার স্ত্রীকে ভালোবেসে চাঁদে জমি কিনে দিয়ে এক দৃষ্টান্ত তৈরি করেছেন শুভজিৎ ঘোষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *