‘অশালীন’ মন্তব্য BSF নিয়ে! শুভেন্দুর দাবি, ‘মনে হচ্ছিল আফগানিস্তানে বসে’

‘অশালীন’ মন্তব্য BSF নিয়ে! শুভেন্দুর দাবি, ‘মনে হচ্ছিল আফগানিস্তানে বসে’

b5b6095a41681fedb9f39cf7189aeb5f

কলকাতা: বাবার সামনে ছেলেকে কান ধরে ওঠবস, তল্লাশির সময়ে মহিলাদের গোপনাঙ্গে হাত! সীমান্তে নৃশংস অত্যাচার চালায় তারা। বিএসএফের বিরুদ্ধে এই রকম সব অভিযোগ আনা হয়েছে বিধানসভায়। একের পর এক অভিযোগ করে গিয়েছেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ থেকে তাপস রায়। বিজেপি এর কড়া সমালোচনা করেছে। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, তাঁর মনে হচ্ছিল তিনি আফগানিস্তানে বসে রয়েছেন! তৃণমূল হয়ত ভাবছে পাকিস্তানের সেনা ঢোকানো হচ্ছে বাংলায়। 

মঙ্গলবার রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশনে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে আলোচনা হয়। তাতে বিএসএফের বিরুদ্ধে সরব হন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ, তাপস রায়রা। যার তীব্র সমালোচনা করা হয়েছে বিজেপি তরফে। সাংবাদিক বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ভোট লুঠ করা তৃণমূল বিধায়করা এমনভাবে কথা বলছিলেন, মনে হচ্ছিল আফগানিস্তানে বসে। বিএসএফ সম্পর্কে অনেক অশালীন শব্দ প্রয়োগ করা হয়েছে বলে দাবি তাঁর। যাঁরা ভারতের সীমান্ত রক্ষা করেন এবং বিভিন্ন সময়ে আক্রান্ত হন, শহিদ হন, তাঁদের সম্পর্কে এই ধরনের অশালীন ও নিম্নরুচির শব্দ প্রয়োগ করা হয়েছে। বিষয়টি অত্যন্ত নিন্দনীয় বলে মনে করছেন তিনি। একই সঙ্গে তিনি বলেন, বিধানসভায় ভারতীয় হিসেবে খুব অস্বস্তি হচ্ছিল। 

প্রসঙ্গত, আজই বিধানসভায় পা রাখেন বিরোধী বিধায়করা৷ আলোচনার অন্যতম বিষয় হয়ে ওঠে বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি৷ আর আলোচনা শুরু হতেই তুমুল বিতণ্ডা শুরু হয়৷ উদয়ন বলেন, তল্লাশির নামে বিএসএফ অত্যাচার চালাচ্ছে৷ অন্য দিকে উদয়নের বক্তব্যের তীব্র বিরোধিতা শুরু করেন বিজেপি বিধায়করা৷ সেই সময়, কোচবিহার নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহিরের উদ্দেশে কিছু বলেন উদয়ন। পাল্টা জবাবও দেন মিহির। এর পরেই তাঁদের মধ্যে প্রবল কথা কাটাকাটি শুরু হয়৷ উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা৷ উদয়ন মিহিরকে উদ্দেশে করে বলেন, ‘‘এক ঠ্যাং ভাঙা৷ আর একটি ঠ্যাংও ভেঙে দেব।’’ উদয়নের এই মন্তব্যের শোরগোল পড়ে যায় বিধানসভায়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *