GTA-তে কোটি টাকার দুর্নীতি হয়েছে! মমতা-অমিতের কাছে জবাব চাইলেন রাজ্যপাল

GTA-তে কোটি টাকার দুর্নীতি হয়েছে! মমতা-অমিতের কাছে জবাব চাইলেন রাজ্যপাল

ca6ffca2f311657e770641a6057f81b6

কলকাতা: ফের দুর্নীতি নিয়ে সরব হলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের প্রধান অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্রর দিকে প্রশ্ন ছুঁড়ে দিলেন তিনি। জিটিএ-এর ক্যাগ অডিট নিয়ে এদিন টুইট করলেন রাজ্যপাল এবং এই বিষয়ে জবাব চাইলেন তিনি। মনে করা হচ্ছে এই ইস্যু নিয়ে আবার রাজ্য এবং রাজ্যপাল সংঘাত শুরু হয়ে যাবে।

এদিন রাজ্যপাল ‘অডিট দিবস’ উপলক্ষে টুইট করেছেন। সেই প্রেক্ষিতেই তিনি লিখেছেন, “প্রধান অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্র এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাব দেওয়া উচিত যে, ক্যাগ দিয়ে জিটিএ অডিট কেন হয়নি বিগত প্রায় ১০ বছর ধরে? এই কারণে জিটিএকে দুর্নীতির আঁতুড়ঘর বলা হচ্ছে।” এই টুইট করার পাশাপাশি নিজের একটি ভিডিও পোস্ট করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেই ভিডিও মারফত রাজ্যকে একহাত নিয়েছেন তিনি। 

উল্লেখ্য, সম্প্রতি উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে কার্শিয়াং-এ প্রশাসনিক বৈঠক করেন তিনি। প্রশাসনিক বৈঠক থেকে একদিকে যেমন পাহাড়ে বিনিয়োগ, কর্মসংস্থান এবং উন্নয়নের প্রতিশ্রুতি দেন, ঠিক তেমনি স্থায়ী সমাধানের জন্য জিটিএ নির্বাচনের ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, ভোটার তালিকা সংশোধন হলেই জিটিএ নির্বাচন হবে। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পাহাড়ে বাইরে থেকে এসে রাজনীতি করে চলে যাচ্ছে অনেকে। দার্জিলিং ভেঙে দেওয়ার পরিকল্পনা তাদের। তাই সকলকে একসঙ্গে কাজ করতে হবে এবং পাহাড়ের মানুষের কথা ভাবতে হবে। মমতার কথায়, তাঁকে সুযোগ দিলে পাহাড়ের স্থায়ী সমাধান করে দেবেন তিনি। এই প্রেক্ষিতে মমতার অভিযোগ, বিজেপি শুধুমাত্র অশান্তিতে ইন্ধন যোগাচ্ছে, পাহাড়কে আলাদা রাজ্য ঘোষণা করার লোভ দিচ্ছে। অভিযোগ, এই কারণেই বারবার উত্তপ্ত হচ্ছে পাহাড় এবং নষ্ট হচ্ছে সরকারি সম্পত্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *