‘বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’ লিখলেন তথাগত রায়

‘বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’ লিখলেন তথাগত রায়

3adc8d9eb9ab3515f125e0c4f27f7609

কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনে হারের পর বিগত কয়েক সপ্তাহ ধরে একের পর এক বিস্ফোরক টুইট করে গিয়েছেন বিজেপি নেতা তথাগত রায়। প্রত্যেকবার বঙ্গ বিজেপি নেতা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃত্বের সমালোচনা করেছেন তিনি, পাশাপাশি দলের অস্বস্তি বাড়িয়েছেন ব্যাপকভাবে। প্রকাশ্যে বলেছেন বিজেপির নারী এবং অর্থের লোভের কথা। সেই নিয়ে নিজেও বিতর্কে জড়িয়েছেন এবং কটাক্ষের শিকার হতে হয়েছে বর্ষীয়ান এই বিজেপি নেতাকে। তবে এতদিন ধরে নিজের দল ত্যাগ নিয়ে কোন কথা বলতে শোনা যায়নি নেতাকে। তবে আজ হয়তো সরাসরি এই রকমই কিছু একটা ইঙ্গিত দিয়ে দিলেন তথাগত রায়। কারণ টুইটে তিনি লিখলেন, ‘আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!’

শনিবার সকালে পরপর তিনটি টুইট করেন তথাগত রায়। প্রথম টুইটে আরো একবার রাজ্য নেতাদের বিরুদ্ধে সুর চড়ান। তবে গত কয়েকদিনের তুলনায় এদিন তেমন কিছু বিস্ফোরক মন্তব্য করেননি বিজেপি নেতা। কিন্তু আজ তিনি যা বলেছেন তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চর্চা শুরু হয়ে গিয়েছে। তথাগত লিখছেন, “কারুর কাছ থেকে বাহবা পাওয়ার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচীয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকবো। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি।” তথাগত এই বক্তব্য সামনে আসার পর এই প্রশ্ন উঠে গিয়েছে যে তিনি কি বিজেপি ছাড়তে চলেছেন? নাকি পুরো ভোটের ফলাফল ঘোষণা পর্যন্ত আর সোশ্যাল মিডিয়ায় দেখা যাবে না তাঁকে? আদতে বিজেপি নেতা কোন কারণে এই মন্তব্য করলেন তা এখনো স্পষ্ট হচ্ছে না।

 

রাজনৈতিক মহলের একাংশের ধারণা, দিনের-পর-দিন বিস্ফোরক মন্তব্য করে গিয়েছেন তথাগত রায় এবং সেই কারণেই হয়তো বিজেপি শিবির তাঁকে বন্ধনীতে বাঁধার চেষ্টা করছে। সেই প্রেক্ষিতেই হয়তো আর কোনরকম টুইট বা বক্তব্য পেশ করবেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *