এক সপ্তাহব্যাপী গোলাবর্ষণ গাজায়, থামছে না মৃত্যুমিছিলও

এক সপ্তাহব্যাপী গোলাবর্ষণ গাজায়, থামছে না মৃত্যুমিছিলও

3993ba7a056a7ccf13d41ffb76ee9f7f

 

গাজা: ইজরায়েলের আকাশ হামলায় কার্যত ধ্বংসের পথে গাজা। আকাশপথ থেকে ক্ষেপণাস্ত্র হামলায় মৃত্যুমিছিল চলেছে গাজার শরনার্থী শিবিরগুলিতে। সোমবার থেকে শুরু হওয়া ইজরায়েল-প্যালেস্তাইন যুদ্ধে ইতিমধ্যেই ৪১টি শিশু-সহ ১৪৮ জন প্যালেস্তানি মারা গিয়েছে‌ন। যেখানে ইজরায়েলের প্রকাশ করা তথ্য অনুযায়ী, ২টি শিশু-সহ ১০ জন ইজরায়েলি মারা গিয়েছেন।

গাজায় ক্রমাগত আক্রমণে গুঁড়িয়ে দেওয়া হয়েছে একাধিক বহুতল। যার মধ্যে রয়েছে আর জালা টাওয়ার নামে একটি বহুতলও। ইজরায়েলের দাবি, ওই বহুতল হামাস জঙ্গি সংগঠনের দফতর ছিল। কিন্তু সূত্রে জানা গিয়েছে, ওই বহুতলে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দফতর ছিল। এরপরেই অভিযোগ উঠেছে, ইজরায়েল শুধু ধ্বংস করে রক্তপাত ঘটাচ্ছে না, পাশাপাশি সেই খবর বাইরের দুনিয়ার কাছে প্রকাশেও বাধা দিচ্ছে। সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করার চেষ্টা করছে ইজরায়েল।

কিন্তু এই যুদ্ধ এখনই থামবে না বলে জানিয়ে দিয়েছে ইজরায়েল সরকার। এক সপ্তাহব্যাপী গোলাবর্ষণ ও ক্ষেপনাস্ত্র বর্ষণের পর সরকারী হিসেবে ২০০-এর কাছাকাছি মৃত্যুমিছিলের পরও নিজের জায়গায় অটল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এই ঘটনার একটা হেস্তনেস্ত না হওয়া পর্যন্ত গাজার হামাস জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ইজরায়েলের ক্রমাগত হামলা চলতে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *