ফেরিওয়ালার মিহিদানা খেয়ে অসুস্থ শতাধিক শিশু, মুর্শিদাবাদে তীব্র আতঙ্ক

ফেরিওয়ালার মিহিদানা খেয়ে অসুস্থ শতাধিক শিশু, মুর্শিদাবাদে তীব্র আতঙ্ক

e6582019f2b3c6d931c2f2502b669eb6

বহরমপুর: মিহিদানা খেয়ে অসুস্থ প্রায় শতাধিক শিশু৷ আহত শিশুদের চিকিৎসা চলছে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে৷ ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত ভরতপুর থানা এলাকার একাধিক গ্রামে৷ ভরতপুর থানার পুলিশ ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে৷

জানা গিয়েছে, মিহিদানা খাওয়ার ফলে কান্দির অমলায় গ্রাম পঞ্চায়েত এলাকার মাছপাড়া, পাছিপাড়া, বন্টিপাড়া, জরগাছি পাড়া,  ভালুয়পাড়া সহ একাধিক গ্রামের শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়েছে। সোমবার  গ্রামগুলিতে একজন  মিহিদানা বিক্রি করতে গেলে তার কাছ থেকে শিশুরা মিহিদানা কিনে খায়। আর সেই মিহিদানা খাওয়ার পর থেকে একের পর এক শিশু অসুস্থ হয়ে পড়ে।

রাত পর্যন্ত প্রায় শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ শিশুদের  ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ঘটনার খবর পেয়ে ভরতপুর ব্লক স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধিদল স্বাস্থ্য কেন্দ্র পৌঁছায়। তারা তড়িঘড়ি অসুস্থ শিশুদের চিকিৎসা শুরু করেছেন৷ সূত্রের খবর, আহত শিশুদের মধ্যে বেশ কয়েকজন শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের কান্দি মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন চিকিৎসকরা।

এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভরতপুর থানার অন্তর্গত আমলায় গ্রাম পঞ্চায়েত এলাকায়। ইতিমধ্যে ওই মিহিদানা বিক্রি করতে আসা ব্যক্তির খোঁজ পেতে তদন্ত শুরু করেছে পুলিশ৷ গ্রামবাসীদের কাছ থেকে ইতিমধ্যে মিহিদানার নমুণা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হচ্ছে৷ খাদ্য বিষক্রিয়ার জেরেই এই ঘটনা বলে প্রাথমিকভাবে মনে করছেন চিকিৎসকেরা৷ স্বাভাবিকভাবেই ঘটনার জেরে ওই শিশুদের পরিবারের মধ্যে রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *