টিকিট পাচ্ছেন বিধায়করা! প্রার্থিতালিকায় ‘এক ব্যক্তি, এক পদ’ মানল না তৃণমূল?

টিকিট পাচ্ছেন বিধায়করা! প্রার্থিতালিকায় ‘এক ব্যক্তি, এক পদ’ মানল না তৃণমূল?

31c62dd771e92790954e4139e3300315

কলকাতা: তৃণমূল কংগ্রেসের আগে প্রার্থী তালিকা প্রকাশ করে চমকে দিয়েছে সিপিএম। কিন্তু আসন্ন পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ করে বিস্ময় বাড়াল শাসক শিবির। কারণ ফিরহাদ হাকিম এবং অতীন ঘোষ সহ একাধিক বিধায়ককে টিকিট দেওয়া হচ্ছে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে যে তাহলে কি এবার আর ‘এক ব্যক্তি, এক পদ’ রীতি মানল না তৃণমূল কংগ্রেস?

আসন্ন পুরসভা নির্বাচনে লড়তে চলেছেন ফিরহাদ হাকিম থেকে শুরু করে অতীন ঘোষ, দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার সহ বিধায়করা। আবার রয়েছেন সাংসদ মালা রায়। এই প্রার্থী তালিকা ঘোষণার আগে এদিন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব বৈঠক করেছিল যেখানে উপস্থিত ছিলেন খোদ দল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ভোট কুশলী প্রশান্ত কিশোর। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে মমতার হস্তক্ষেপেই বিধায়ক এবং সাংসদদের আবার প্রার্থী করা হয়েছে। এই বিষয় নিয়ে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, ১৪৪ টি ওয়ার্ডের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে এবং এগুলির মধ্যে তৃণমূলের প্রার্থী ১২৬ জন। অন্যান্য প্রার্থী ১৮ জন। 

এদিকে ৩৯ জন কাউন্সিলরকে টিকিট দেয়নি শাসক দল তৃণমূল কংগ্রেস। পাশাপাশি অনেকেই মনে করেছিলেন যে সদ্য দলে আসা বাবুল সুপ্রিয় হয়তো পুরভোটের টিকিট পাবেন কিন্তু তেমন কিছুই ঘটেনি। দলীয় সূত্রে খবর, ফিরহাদ হাকিম নিজেই পুরভোটের টিকিট চেয়েছিলেন দলীয় নেতৃত্বের কাছ থেকে। দরকার পড়লে তিনি মন্ত্রিত্ব ছেড়ে দিতে রাজি বলেও জল্পনা তৈরি হয়েছে। তবে শেষ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে পুরভোটের টিকিট পেয়েছেন ফিরহাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *