হাঁসখালির দুর্গতদের পাশে কেন্দ্র, ঘোষণা হল আর্থিক সাহায্যের

হাঁসখালির দুর্গতদের পাশে কেন্দ্র, ঘোষণা হল আর্থিক সাহায্যের

e4f2bdc992d1bf56ecdcb13a1abe3cd7

কলকাতা: শনিবার রাতেই নদীয়ার হাঁসখালিতে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গিয়েছিল যাতে প্রাণ হারিয়েছেন ১৮ জন। এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন বেশ কয়েকজন এবং তাদের আশঙ্কাজনক অবস্থা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে রাজ্যপাল জগদীপ ধনকড়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সকলেই পরিবারের সদস্যদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন ইতিমধ্যেই। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এবং কেন্দ্রীয় তরফ থেকে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আশ্বাস দিয়ে জানিয়েছেন যে এই ঘটনায় মৃতের পরিবার পিছু দুই লক্ষ টাকা সাহায্য করা হবে এবং আহতদের পরিবারপিছু দেওয়া হবে ৫০ হাজার টাকা। পাশাপাশি তিনি শোক জ্ঞাপন করে বলেন, নদীয়ার এই ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছেন তিনি। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই আর্থিক সাহায্য পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন মৃত এবং আহতদের পরিবারের সদস্যরা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনা সম্পর্কে টুইট করে বলেন, পথ দুর্ঘটনার খবর শুনে তিনি মর্মাহত এবং যারা আহত হয়েছেন তাদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। পাশাপাশি যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এই ঘটনায় একইরকম ভাবে শোক প্রকাশ করে মন্তব্য করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি জানিয়েছেন, নদিয়ায় পথ দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু এবং ৫ জনের আহত হবার খবর শুনে তিনি ব্যতীত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি অনুরোধ জানিয়েছেন যাতে আহতদের পরিবারের পাশে সরকার দাঁড়ায় এবং রাস্তার সুরক্ষার বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়া হয়। এই পথ দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বাংলায় টুইট করে লিখেছেন, “পশ্চিমবঙ্গের নদীয়া জেলায় ঘটে যাওয়া পথদুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষদের প্রতি আমার সমবেদনা রইল। ঈশ্বর ওনাদের এই কঠিন পরিস্থিতিতে সহায় হোন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *