বিরোধী জোটে শান? মুম্বই সফরে মমতার সঙ্গে যেতে পারেন অভিষেক

বিরোধী জোটে শান? মুম্বই সফরে মমতার সঙ্গে যেতে পারেন অভিষেক

0394976a39affb93fad55ea99af932c6

কলকাতা: কিছুদিন আগেই নিজের রাজনৈতিক জীবনে প্রথমবার গোয়া সফর করে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আগামী মাসে মুম্বই সফরে যাওয়ার কথা তাঁর। সেখানে একদিকে যেমন বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বে সঙ্গে বৈঠক করার কথা রয়েছে মমতার ঠিক তেমনই বিনিয়োগ সংক্রান্ত বৈঠক হতে পারে বলে সূত্রের খবর। আর এই সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গী হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, এই সফরে মূলত বিজেপি বিরোধী শক্তির সঙ্গে বৈঠক করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাদের মধ্যে রয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং শরদ পাওয়ার। বাংলার নির্বাচনে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর অন্যান্য রাজ্যে সংগঠনের ওপর জোর দিয়েছে শাসক শিবির। ইতিমধ্যেই ত্রিপুরার পুরসভা নির্বাচনে লড়েছে তৃণমূল এবং প্রথমবারেই দ্বিতীয় স্থান অধিকার করেছে। গোয়া থেকে শুরু করে অসম্ভব রাজ্যেই সংগঠনের কাজ ভালোমতো শুরু করেছে ঘাসফুল শিবির এবং সেই প্রেক্ষিতে তাদের এবারের লক্ষ্য মহারাষ্ট্র। কয়েকদিন আগেই দিল্লি সফর থেকে ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজধানী ও গোয়া সফরে একাধিক জনপ্রিয় ব্যক্তিত্ব যোগ দিয়েছে ঘাসফুল শিবিরে। তাই মুম্বই সফরেও এই রকম কিছু ঘটলে অবাক হওয়ার মত কিছু থাকবে না।

এদিকে আজই ত্রিপুরা পুরসভা নির্বাচনের ফলাফলে বিশাল জয় পেয়েছে বিজেপি, যদিও বেশিরভাগ আসনেই দ্বিতীয় স্থান পেয়েছে তৃণমূল কংগ্রেস। এই প্রেক্ষিতে ব্যাপক উচ্ছ্বসিত ঘাসফুল শিবির কারণ অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই দাবি করেছেন যে আসল খেলা এখনো বাকি আছে। সেই প্রেক্ষিতে মনে করা হচ্ছে যে ত্রিপুরার বিধানসভা নির্বাচন তৃণমূল কংগ্রেসের মূল লক্ষ্য। এর আগেই অভিষেক হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যে যে রাজ্যে বিজেপি থাকবে সেই সব রাজ্যে যাবে ঘাস ফুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *