টিকিট পেলেন ‘বিতর্কিত’ সজল ঘোষ! বিজেপির অন্দরেই ফিসফাস

টিকিট পেলেন ‘বিতর্কিত’ সজল ঘোষ! বিজেপির অন্দরেই ফিসফাস

7add61535618f2419f89bc1da6c53ca4

কলকাতা: তোলাবাজি থেকে শুরু করে হিংসায় উস্কানি দেওয়ার মতো অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কয়েক মাস আগেই সজল ঘোষকে নিয়ে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছিল কারণ তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ, তাও আবার বাড়ির দরজা ভেঙে। সেই বিতর্কিত নেতাকেই এবার পুরসভা নির্বাচনের টিকিট ভারতীয় জনতা পার্টি শিবির। আর এই নিয়ে এবার নতুন বিতর্ক সৃষ্টি হয়েছে। পরিস্থিতি এমন যে বিজেপির অন্দরেই ফিসফাস শুরু হয়ে গিয়েছে এবং প্রশ্ন উঠতে শুরু করেছে এই সিদ্ধান্তকে নিয়ে।

বিজেপি নেতা সজল ঘোষ প্রার্থী হয়েছেন কলকাতার পুরসভা এলাকার ৫০ নম্বর ওয়ার্ডে। তিনি চলতি বছরের বিধানসভা নির্বাচনের আগে ঘাসফুল শিবির থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন এবং তারপর থেকেই বিতর্কের শিরোনামে ছিলেন। তাই এখন সজল ঘোষকে প্রার্থী করা নিয়ে বিজেপির একাংশ একেবারেই খুশি নয়। যদিও এই নির্বাচনের জন্য টিকিট পেতে সব রকম প্রচেষ্টা করেছিলেন সজল কারণ তাঁকে তাঁর ভাবমূর্তি বজায় রাখতে হত নিজের অনুগামীদের কাছে। সেই প্রেক্ষিতে এই বিজেপি নেতাদের টিকিট দিয়ে কার্যত জটিল পরিস্থিতির সৃষ্টি করে ফেলেছে গেরুয়া বাহিনী। এখন এটাই দেখার আগামী দিনে এই টিকিট দেওয়ার ফল কী হতে পারে, কারণ বিজেপি নেতার নিজের এলাকাতে তাঁর স্বচ্ছ ভাবমূর্তি নেই।

গত আগস্ট মাসে মুচিপাড়া থানা এলাকায় গোলমাল হয়েছিল এবং তখন সজল ঘোষের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে তিনি হিংসায় উস্কানি দিয়েছেন। তার ভিত্তিতেই কলকাতা পুলিশ বিজেপি নেতাদের গ্রেপ্তার করেছিল যা নিয়ে হৈ হৈ কাণ্ড হয়েছিল স্থানীয় এলাকায়। এই প্রেক্ষিতে এই রকম নেতাকে টিকিট দেওয়া বিজেপির উচিত হয়নি বলে মনে করছেন অনেকেই। যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের অভিমত, শুভেন্দু অধিকারী এবং অর্জুন সিংয়ের সঙ্গে ভালো সম্পর্ক থাকার কারণে তিনি টিকিট পেয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *