মমতা সাক্ষাতে নবান্নে আদানি! বঙ্গে বিনিয়োগ নিয়ে বড় জল্পনা

মমতা সাক্ষাতে নবান্নে আদানি! বঙ্গে বিনিয়োগ নিয়ে বড় জল্পনা

caa92ae8b43efc62c70a7c651a5aa25d

কলকাতা: নবান্নে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন দেশের অন্যতম ধনী শিল্পপতি গৌতম আদানি। বাংলায় বিনিয়োগ টানতে মুম্বই সফরে গিয়ে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই আজ নবান্নে তাঁর সঙ্গে দেখা করতে এলেন গৌতম আদানি। দুজনের মধ্যে প্রায় দেড় ঘণ্টা বৈঠক হয়েছে বলে সূত্রের খবর। এই বৈঠকের পর এই রাজ্যে বিনিয়োগ নিয়ে বড় জল্পনা সৃষ্টি হয়েছে কারণ আগামী বছর রয়েছে বিশ্ব বাণিজ্য সম্মেলন।

সূত্র মারফত জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই বৈঠকে বাংলায় বিনিয়োগ করার ইচ্ছা প্রকাশ করেছেন শিল্পপতি। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজে তাঁকে আগামী বছর বিশ্ব বাণিজ্য সম্মেলনে আসার অনুরোধ জানান। পরের বছর সেই অনুষ্ঠানে গৌতম আদানি আসতে পারে বলে মনে করা হচ্ছে। বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর সেই প্রসঙ্গে ইতিমধ্যেই টুইট করেছেন শিল্পপতি গৌতম আদানি। তাতে তিনি লিখেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করে তিনি উচ্ছ্বসিত। মমতার সঙ্গে বিনিয়োগ প্রসঙ্গে এবং পশ্চিমবঙ্গের বৃহৎ সম্ভাবনা প্রসঙ্গে আলোচনা হয়েছে তাদের। একই সঙ্গে তিনি এও জানিয়ে দিয়েছেন যে, আগামী বছর বিশ্ব বাণিজ্য সম্মেলনে তিনি আসার জন্য মুখিয়ে রয়েছেন।

 

উল্লেখ্য দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের তাঁকে এই বিশ্ব বাণিজ্য সম্মেলন উদ্বোধন করার জন্য আমন্ত্রণ জানান। বাংলার মুখ্যমন্ত্রী সেই প্রস্তাবে প্রধানমন্ত্রীর রাজি হয়েছেন বলে জানা গিয়েছে। ভারতীয় জনতা পার্টি শিবির প্রথম থেকেই বাংলার সরকারকে আক্রমণ করে আসছিল রাজ্যের শিল্প নেই এই অভিযোগ তুলে। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় হয়তো সকলকে পাল্টা জবাব দিতে পারছেন কারণ একাধিক শিল্পপতি বাণিজ্য সম্মেলনে আসা এবং বাংলায় বিনিয়োগ করার ইচ্ছা প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *