বরফ গলল! নাম তুলে নিলেন রতন, কাজরির হয়ে প্রচার করবেন

বরফ গলল! নাম তুলে নিলেন রতন, কাজরির হয়ে প্রচার করবেন

3e7ce161b7e77b66d62031c06da4ccb4

কলকাতা: আসন্ন পুরসভা নির্বাচনে তৃণমূলের টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন রতন মালাকার। তিনি এবার নিজের মনোনয়ন প্রত্যাহার করলেন। পাশাপাশি সকলকে প্রায় চমকে দিয়ে এও জানালেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের স্ত্রী কাজরি বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করবেন তিনি! তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর এমন সিদ্ধান্ত নিয়েছেন রতন।

নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ার পর স্বাভাবিকভাবেই বিতর্ক সৃষ্টি হয়েছিল রতনকে নিয়ে এবং অস্বস্তিতে পড়েছিল ঘাসফুল শিবির। মনোনয়ন প্রত্যাহার না করে নিলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছিল দলের তরফে যদিও রতন প্রথমে সেসব পাত্তা দেননি। তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে মনোনয়ন প্রত্যাহার করা তাঁর পক্ষে সম্ভব নয়। এর পরেই মধ্যস্থতায় নামেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সঙ্গে কথা বলার পরেই মনোনয়ন প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছেন রতন। শনিবার কলকাতা পুরভোটের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন, কিন্তু আগামীকাল পর্যন্ত অপেক্ষা না করে আজই মনোনয়ন তুলে নিয়েছেন রতন মালাকার। মনোনয়ন প্রত্যাহার করার পর তিনি জানান, নিজের ভুল তিনি বুঝতে পেরেছেন এবং প্রথম থেকেই দলের সৈনিক আছেন এবং থাকবেন। পাশাপাশি এও বলেছেন যে দল তাঁকে যা করতে বললে তিনি তাই করবেন। আপাতত মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের স্ত্রী কাজরি বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করবেন তিনি। উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন রতন।

মূলত তিন ওয়ার্ডে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন তৃণমূলের তিনজন। ৭২ ও ৭৩ নম্বর ওয়ার্ডে যথাক্রমে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন সচ্চিদানন্দ বন্দ্যোপাধ্যায় এবং রতন মালাকার। রতন অবশ্য এখন মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। অন্যদিকে রয়েছেন প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়, তিনি নির্দল প্রার্থী হয়েছেন ৬৮ নম্বর ওয়ার্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *