বৈঠকে উপস্থিত ছিলেন না, শো-কজ করা হল মিমি-নুসরতকে

বৈঠকে উপস্থিত ছিলেন না, শো-কজ করা হল মিমি-নুসরতকে

78c316fb084f7ef0b919d160e011ed97

নয়াদিল্লি: রাজধানী দিল্লিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সাংসদদের নিয়ে বৈঠক করেছিলেন। কিন্তু সেই বৈঠকে উপস্থিত ছিলেন না মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান। এই দুজন ছাড়াও বেশ কয়েকজন হাজির ছিলেন না বৈঠকে তাই সবার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে দল, বলে সূত্রের খবর। এই প্রেক্ষিতে দুইজন তারকা সাংসদকে শো কজ করা হচ্ছে বলেও জানা গিয়েছে।

দলীয় সূত্রে খবর, আগে থেকে জানিয়ে দেওয়ার সত্ত্বেও কেন আজ বৈঠকে উপস্থিত ছিলেন না তাঁরা, সেই প্রেক্ষিতে অনুপস্থিত সাংসদের উপযুক্ত কারণ দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। তাই বৈঠকে অনুপস্থিত থেকে এখন দলীয় শাসনের মুখে পড়লেন টলিউডের এই দুই নামজাদা অভিনেত্রী এবং তারকা সাংসদ। উল্লেখ্য, আজকের এই বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় আরো একবার কংগ্রেসের সঙ্গে দূরত্ব বজায় রাখার বার্তা দিয়েছেন। বৈঠকে তিনি স্পষ্ট উল্লেখ করেছেন যে কংগ্রেস দ্বিচারিতা করছে। আজ রাজধানী দিল্লি পৌঁছে অভিষেক প্রথমে যান তৃণমূল সাংসদের ধর্না মঞ্চে। তারপর দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করেন তিনি। সেই বৈঠকে উপস্থিত ছিলেন না মিমি এবং নুসরত।

অভিষেক মূলত এই বৈঠকে বলেছেন, কংগ্রেসের থেকে ঘাসফুল শিবিরের কৌশল আলাদা হতে হবে এবং এর পরে তারা আরও অনেক রাজ্যে যাবে। কিন্তু কোন কোন রাজ্যে এরপর তৃণমূল যাবে সেই ব্যাপারে এখনও খোলসা করে কিছু বলা হয়নি। পাশাপাশি এটাও স্পষ্ট করে দেওয়া হয়েছে, বিজেপির বিরুদ্ধে প্রতিবাদ জারি থাকবে। প্রসঙ্গত, রাজ্যসভা থেকে তৃণমূল সাংসদ দোলা সেন এবং শান্তা ছেত্রীর মতো সাংসদদের সাসপেন্ড করার বিরুদ্ধে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছে ঘাসফুল শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *