তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ রূপা! কী ইঙ্গিত বিজেপির

তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ রূপা! কী ইঙ্গিত বিজেপির

d5a0a812eb8fc7de83494b4cbf93f2ca

কলকাতা: আর হাতে গোনা কয়েকটা দিন, তারপর কলকাতা পুরভোট। কিন্তু এই নির্বাচনের আগে বিজেপির অন্দরে অস্বস্তি আরও বাড়ল তার কারণ নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়কে নিয়ে চলতে থাকা টানাপোড়েন। পরিস্থিতি এখন এমন জায়গায় যে এই শহরের জনপ্রিয় মুখ রূপাকেই তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ দিয়ে দিল ভারতীয় জনতা পার্টির শিবির। পুরভোটে তাঁকে প্রচার করতে দেখা যাবে না।

আসলে ৮৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী বাছাই নিয়ে দলীয় নেতৃত্বের সঙ্গে বিরোধ লেগেছে রূপা গঙ্গোপাধ্যায়ের। সেই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর তিস্তা বিশ্বাস সম্প্রতি প্রয়াত হয়েছেন। সেখানে রূপা চেয়ে আসছিলেন তিস্তার স্বামী গৌরবকে বিজেপি প্রার্থী। কিন্তু এমনটা করেনি দলীয় নেতৃত্ব এবং গৌরব নিজের নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন। এরপর রূপা ক্ষোভ উগড়ে দিয়ে গৌরবকেই সমর্থন করার কথা ঘোষণা করেছেন। একই সঙ্গে সোশ্যাল মিডিয়াতে বিস্ফোরক কিছু পোস্ট করেছেন যা দলের অস্বস্তি বাড়িয়েছে। সেই প্রেক্ষিতেই এখন দেখা গিয়েছে যে কলকাতা পুরভোটে বিজেপির তরফ সে তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে নাম নেই রূপার। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে, গৌরবকে সমর্থন করেই রূপা দলীয় নেতৃত্বের কোপে পড়েছেন। যদিও দলের তরফ থেকে কেউ কেউ বলছেন যে, নেত্রী নিজে পুরভোটের প্রচারে থাকতে চাননি। উল্লেখ্য, তারকা প্রচারকদের তালিকায় দিল্লির কয়েকজন নেতা-নেত্রীর নাম রয়েছে। যার মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য নাম কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। এছাড়া, দুই কেন্দ্রীয় মন্ত্রী রামকৃপাল যাদব ও গিরিরাজ সিং, মনোজ তিওয়ারিও আছেন।

প্রসঙ্গত, কিছুদিন আগে নেত্রীর করা একটি ফেসবুক পোস্ট দেখে অনেকে মনে করছেন যে তিনি পুরো ভোটের প্রার্থী তালিকা নিয়ে অসন্তুষ্ট। যে ফেসবুক পোস্ট রূপা গঙ্গোপাধ্যায় করেন তাতে লেখা ছিল, “আজ আমি একেবারে নিশ্চিত হয়ে গেছি যে তিস্তার মৃত্যু কোন নিছক দুর্ঘটনা নয় কিন্তু খুন। ক্ষমা করবে বঙ্গ বিজেপি, আমি নিজের সাধ্যমত গৌরবের পাশে আছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *