‘দশ দিগন্ত কলকাতা’, ইস্তেহার প্রকাশ করে ব্যাখ্যা দিলেন সুব্রত

‘দশ দিগন্ত কলকাতা’, ইস্তেহার প্রকাশ করে ব্যাখ্যা দিলেন সুব্রত

ff7dbb1f9a18dbc4a0104b0a34887e38

কলকাতা: আগে থেকেই ঠিক ছিল যে আজ কলকাতা পুরভোটের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবে তৃণমূল কংগ্রেস। কথা মতো আজ তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি দলীয় ইস্তেহার প্রকাশ করেন সাংবাদিক বৈঠক করে। সেখানে তিনি উল্লেখ করেন যে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলার মানুষের জন্য কাজ করার যে পরিকল্পনা নিয়েছিলেন সেই পরিকল্পনা থেকেই কল্লোলিনী কলকাতা গড়ার কাজ করবে ঘাসফুল শিবির।

তিনি এদিন বলেন, মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয়বার শপথ নেওয়ার পর এই বিধায়কের সঙ্গে বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের আগে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সাধারণ মানুষকে তা বাস্তবায়িত করার কাজ শুরু করেন ধাপে ধাপে। ইতিমধ্যেই দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে রাজ্যের মানুষ পেয়েছে লক্ষ্মী ভান্ডার প্রকল্প, স্বাস্থ্য সাথী প্রকল্পের মতো একাধিক প্রকল্প। এছাড়া পড়ুয়াদের জন্য স্মার্ট কার্ড এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের যেমন তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। এই প্রেক্ষিতেই সুব্রত বলেছেন যে, কলকাতার মানুষ যদি আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করেন তাহলে যেখানে কাজ শেষ হয়েছে সেখান থেকেই নতুন করে আবার কাজ শুরু হবে। কিছু কাজের ভিত্তিতে কলকাতার মানুষের কাছে আরো ভালো করে পৌঁছতে চায় তৃণমূল কংগ্রেস। এই প্রেক্ষিতে তিনি জানান যে কলকাতা নির্বাচনের কথা মাথায় রেখে ১০ দিক বা দশ দিগন্ত কর্মসূচি নিয়ে তৃণমূল কংগ্রেস এগোচ্ছে।

শাসক শিবির এই ইস্তেহার প্রকাশ করে জানিয়েছে, ‘জয় হিন্দ’ প্রকল্পের মাধ্যমে বুস্টার পাম্পিং স্টেশনের ক্ষমতা বাড়ানোর কাজ করা হবে এবং পাশাপাশি শহরের পানীয় জলের সমস্যা দূর করার কাজ করা হবে। এছাড়াও শহরের যে কোনও রাস্তায় যদি মসৃণতার অভাব থাকে তাও পূরণ করে দেওয়া হবে এমন প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। অন্যদিকে বহুকাল ধরে কলকাতার রাস্তায় জল জমার সমস্যা রয়েছে। সেই সমস্যা দূরীকরণের কাজও করা হবে বলে এবারের ইস্তেহারে প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল। তাছাড়া সব জায়গায় পানীয় জলের ব্যবস্থা করা হবে বলেও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *