নন্দীগ্রামের তৃণমূল কর্মী হত্যায় অভিযুক্ত শুভেন্দু-নিমাইয়ের জামিন মঞ্জুর হাইকোর্টে

নন্দীগ্রামের তৃণমূল কর্মী হত্যায় অভিযুক্ত শুভেন্দু-নিমাইয়ের জামিন মঞ্জুর হাইকোর্টে

6c2d8db5fcd6f46525b7b7b0a457b712

কলকাতা: নন্দীগ্রামের নিহত তৃণমূল নেতা রবীন্দ্রনাথ মান্না  হত্যা মামলায় অভিযুক্ত শুভেন্দু প্রধান ও নিমাই সামন্তের জামিন মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার তাদের জামিন মঞ্জুর করে বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- পুরভোটে কেন্দ্রীয় বাহিনী চেয়ে ফের হাইকোর্টে BJP, প্রয়োজন আছে কি? জানাবে কমিশন

চলতি বছর এর ২৭ মার্চ ভোটচ তলার সময় বেলা ১২টা ১০ মিনিট নাগাদ একটি বাইকে চেপে বাড়ি ফিরছিল দুই তৃণমূল নেতা বিদ্যুৎ জানা ও রবীন্দ্রনাথ মান্না।  সেই সময় বিজেপি সমর্থকরা ঝান্ডা ও লাঠি নিয়ে তাঁদের ওপর চড়াও হয় বলে অভিযোগ। তাঁদের পথ আটকে লাঠি দিয়ে মারধর শুরু করে। আশঙ্কাজনক অবস্থায় রবীন্দ্রনাথ মান্নাকে প্রথমে তমলুক হাসপাতাল ও পরে এসএসকেএম-এ ভর্তি করা হয়। তবে ৯ এপ্রিল এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রবীন্দ্রনাথের৷ এর পরেই মুখ্যমন্ত্রী সিআইডি তদন্তের নির্দেশ দেন। এই ঘটনায় ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে। এখনও পর্যন্ত তিনজন নিম্ন আদালতে এবং দু’জন কলকাতা হাইকোর্টে জামিন পেয়েছেন।

আবেদনকারী আইনজীবী মৃত্যুঞ্জয় চট্টোপাধ্যায় আদালতে বলেন, এই দুই অভিযুক্তের এফআইআর-এ নাম নেই৷ কিন্তু পরবর্তীকালে সিআইডি’র পেশ করা চার্জশিটে তাদের নাম সংযুক্ত করা হয়। এদিন পাবলিক প্রসিকিউটর শাশ্বত কপাল মুখোপাধ্যায় আদালতকে জানান, নিম্ন আদালতে অভিযুক্ত শিক্ষক চণ্ডী গাঙ্গুলী আদালতকে মিথ্যা তথ্য দিয়ে জামিন পেয়েছেন। এর পরেই বিচারপতি জয়মাল্য বাগচি প্রশ্ন করেন, এই বিষয়ে জামিন খারিজের আবেদন কি রাজ্য সরকার করেছে? এর  কোনও সদুত্তর দিতে পারেননি পাবলিক প্রসিকিউটর। এরপরই আদালত তাদের জামিন মঞ্জুর করে।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *