বছরের শেষ সপ্তাহে উৎসবে মাততে মরিয়া বাঙালি, বাড়ছে বাস-মেট্রো

বছরের শেষ সপ্তাহে উৎসবে মাততে মরিয়া বাঙালি, বাড়ছে বাস-মেট্রো

3fa38c9fab52360bd1d4c3d46f98d169

কলকাতা: আর হাতে গোনা কয়েকদিন, তারপর বড়দিন এবং বর্ষবরণের রাত। উৎসবে মাততে মরিয়া হয়ে উঠেছে বাঙালি। করোনা ভাইরাস পরিস্থিতির মাঝে এখন একটু হাফ ছেড়ে বাঁচার চেষ্টায় সকলে। আর এই প্রেক্ষিতেই এল খুশির খবর। শহরবাসীর কথা মাথায় রেখে উৎসবের দিনগুলিতে রাত্রিকালীন বাস সার্ভিস চালু করছে রাজ্য সরকার। পাশাপাশি, বাড়ছে মেট্রোর সংখ্যাাও। যদিও কোভিড বিধি মানার ব্যাপারে রয়েছে নির্দেশ।

জানা গিয়েছে, ২৪, ২৫, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি মিলবে নাইট বাস সার্ভিস। শুধু সরকারি নয়, রাত পর্যন্ত থাকবে বেসরকারি বাসও। পার্কস্ট্রিট এলাকার আশেপাশে থাকবে বাস যাতে সেখান থেকে কারোর ফিরতে কোনও সমস্যা না হয়। অন্যদিকে, মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে যে, যাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। এখন সোমবার থেকে শুক্রবার পর্যন্ত দিনে ২৭২টি মেট্রো চলে। ২৫ ডিসেম্বর থেকে এই সংখ্যাটা বেড়ে হবে ২৭৬। শনিবারও বাড়ছে মেট্রোর সংখ্যা। কমপক্ষে ১০ টি মেট্রো বাড়বে ওইদিন। একই সঙ্গে এও জানিয়ে দেওয়া হয়েছে যে, ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত শিথিল করা হচ্ছে রাজ্যের কোভিডবিধি। থাকবে না নাইট কার্ফুও।

উল্লেখ্য, বড়দিন এবং নববর্ষের জন্য ২৪ ডিসেম্বর রাত থেকে পয়লা জানুয়ারি পর্যন্ত রাতের বিধিনিষেধ শিথিল করার কথা ঘোষণা করা হয়েছে। এই সময়ে সমস্ত দোকান, বার, রেস্তোরাঁ, পানশালা স্বাভাবিক সময় অনুযায়ী খোলা থাকবে। এখন রাত ১১ টার মধ্যে বন্ধ করে দেওয়া হয়। তবে বছরের শেষ সপ্তাহে সেই নিয়ম থাকছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *