ত্রিস্তরী নিরাপত্তায় শুরু ভোট গণনা, গণনা চলছে পোস্টাল ব্যালটের

ত্রিস্তরী নিরাপত্তায় শুরু ভোট গণনা, গণনা চলছে পোস্টাল ব্যালটের

157b85b9a71f66559479083c2a8edc53

কলকাতা: সকাল ৮টা থেকে শুরু হয়ে গিয়েছে কলকাতা পুরসভার ভোটের গণনা৷  পোস্টাল ব্যালট গণনা চলছে৷ ১১ থেকে ১৬ রাউন্ডে ভোট গণনা হবে৷ প্রত্যেক কেন্দ্রেই ৭ থেকে ১০টি টেবলে গণনা হবে৷ 

আরও পড়ুন- অনেকটা কমল উত্তরের সংক্রমণ, কলকাতায় একদিনে আক্রান্ত ১৪৫

আঁটোসাঁটো নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে গণনা কেন্দ্র৷ প্রতিটি গণনাকেন্দ্রে রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা৷ সিসি ক্যামেরার নজরদারিতে চলছে গণনা৷ পুরভোটের গণনার ভিডিওগ্রাফি করা হচ্ছে৷ গণনাকেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন রয়েছে ৩ হাজার পুলিশ৷ গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা৷ গণনাকেন্দ্রে ড্রোনের মাধ্যমেও নজরদারি চালানো হচ্ছে৷ ৯৫০ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে আজ৷ ১৪৪টি ওয়ার্ডের জন্য ১১টি কেন্দ্রে গণনা শুরু হয়েছে৷ এখনও পর্যন্ত ৭টিতে তৃণমূল এগিয়ে রয়েছে৷ একটি ওয়ার্ডে এগিয়ে বিজেপি৷ গতবার ১১৪টি ওয়ার্ড ছিল তৃণমূলের হাতে৷ এবার অন্তত ১৩৪টি ওয়ার্ডে তারা জয়ী হবে বলে প্রত্যাশী শাসক দল৷  আজ সকাল ৭টায় খোলা হয় স্ট্রং রুমে। রবিবার ভোটের দিন থেকেই স্ট্রং রুমের নিরাপত্তায় রয়েছে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী।

কলকতা পুরভোটকে কেন্দ্র করে শুরু হয়েছে  শাসক–বিরোধী চাপানউতোর৷  তৃণমূল কংগ্রেসের দাবি, কলকাতা পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে। বিরোধীদের দাবি, নির্বাচনের নামে প্রহসন হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর ভোটে অশান্তি-বিশৃঙ্খলার প্রমাণ নিয়ে কলকাতা হাইকোর্টে সওয়াল করবে সিপিআইএম–বিজেপি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *