গণ উৎসব এবং গণতন্ত্রের জয়! ভোটের ফলে আশ্বস্ত মমতা

গণ উৎসব এবং গণতন্ত্রের জয়! ভোটের ফলে আশ্বস্ত মমতা

9bbeb3a0063fdac2cd5c82eab36f9aab

কলকাতা: বিধানসভা নির্বাচন, উপনির্বাচনের পর এবার কলকাতা পুরভোট, সবেতেই তৃণমূল কংগ্রেসের জয়জয়কার। এখন যা ট্রেন্ড তাতে আবারও সবুজ হচ্ছে কলকাতা। ইতিমধ্যেই একাধিক ওয়ার্ডে জিতে গিয়েছে ঘাসফুল শিবির, আবার কয়েকটি ওয়ার্ডে জিতেছে বিজেপি। তবে বাকিদের আসন সংখ্যা যে ১০-১২ পেরোবে না তা কার্যত স্পষ্ট। এই প্রেক্ষিতেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলার মানুষকে শুভেচ্ছাবার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মমতা বলেন, নাগরিকবৃন্দ তাঁদের যেভাবে সমর্থন করেছে তাতে তিনি সকল মা-মাটি-মানুষকে, ভাই-বোনেদের প্রণাম এবং ধন্যবাদ জানাচ্ছেন। মমতার কথায়, এই নির্বাচন গণ উৎসব এবং এটা গণতন্ত্রের জয়। তিনি আরও জানান যে, তিনি মা-মাটি-মানুষের প্রতি ভীষণ কৃতজ্ঞ, মা মাটি মানুষ যত সমর্থন দেবে আরো বেশি মাথা নত করে, আরো বেশি কৃতজ্ঞতার সঙ্গে আরও বেশি করে কাজ হবে। তাঁর কথায়, ”কলকাতা আমাদের গর্ব, বাংলা আমাদের গর্ব। কলকাতা এবং বাংলাই দেশকে পথ দেখাচ্ছে, সারা দেশকে গর্বের দিকে নিয়ে যাবে।” এটাই তিনি বিশ্বাস করেন বলে জানান মমতা। পাশাপাশি নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে মমতা বিজেপিকে খোঁচা দিয়ে বলেন, মানুষের রায়ে বিজেপি ভো-কাট্টা হয়ে গিয়েছে।

শেষ তথ্য বলছে, ৬ হাজার ৪৯৫ টি ভোটে জয়ী হয়েছেন মুখ্যমন্ত্রীর ভাইয়ের বউ কাজরী বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের মালা রায় জয়ী হয়েছেন, আবার ওদিকে জিতেছেন ববি হাকিম এবং ৪৫ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে কংগ্রেস। সন্তোষকুমার পাঠক জিতেছেন ওই কেন্দ্রে। এছাড়াও ৬৩ নম্বর ওয়ার্ডে জয়ী সুস্মিতা ভট্টাচার্য চট্টোপাধ্যায়। জিতেছেন বিজেপি মীনাদেবী পুরোহিত, সজল ঘোষ, বিজয় ওঝা এবং সুনীতা ঝাওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *