বাংলায় ঘৃণা-হিংসার জায়গা নেই আবার প্রমাণিত! শহরকে ধন্যবাদ অভিষেকের

বাংলায় ঘৃণা-হিংসার জায়গা নেই আবার প্রমাণিত! শহরকে ধন্যবাদ অভিষেকের

89f0fdcf5e59b26a9a32c105d4a749a7

কলকাতা: সকাল থেকে যে ট্রেন্ড শুরু হয়েছিল তাতেই বোঝা গিয়েছিল যে আজ কী হতে চলেছে। অবশেষে হয়েছেও তাই। বিপুল আসন পেয়ে কলকাতা পুরভোট জিতেছে তৃণমূল কংগ্রেস। তথ্য বলছে, ৭২ শতাংশেরও বেশি ভোট পেয়ে কলকাতা দখল করেছে তারা। অনেক আগেই এই ফল নিয়ে বার্তা দিয়ে বাংলার তথা কলকাতার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার খোঁচাও দিয়েছেন তিনি বিজেপি সহ বাকি বিরোধীদের। একই সুর শোনা গেল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায়।

এদিন পুরভোটে জয় প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি টুইট করে লিখেছেন, ”কলকাতার মানুষ আবারও প্রমাণ করে দিয়েছেন, বাংলায় ঘৃণা এবং হিংসার রাজনীতির কোনও জায়গা নেই। এই বিপুল সংখ্যক জয় দেওয়ার জন্য আমি প্রত্যেককে ধন্যবাদ জানাচ্ছি। আমরা খুবই আপ্লুত এবং আমরা উন্নয়নের যে লক্ষ্য নিয়েছি তাতে সবসময় নিয়োজিত থাকব।” প্রসঙ্গত আজ এই ফল নিয়ে মমতা নিজে জানিয়েছিলেন যে,  বিরোধীরা কার্যত ধুয়ে মুছে সাফ। মানুষের রায়ে বিজেপি ভো-কাট্টা হয়ে গিয়েছে, সিপিএম নো পাত্তা বাই দ্য পিপল, আর কংগ্রেস… দে আর দ্য স্যান্ডউইচ। এভাবেই কটাক্ষ করেছেন তিনি। মমতা আরও জানান, নাগরিকবৃন্দ তাঁদের যেভাবে সমর্থন করেছে তাতে তিনি সকল মা-মাটি-মানুষকে, ভাই-বোনেদের প্রণাম এবং ধন্যবাদ জানাচ্ছেন। মমতার কথায়, এই নির্বাচন গণ উৎসব এবং এটা গণতন্ত্রের জয়।

কলকাতা পুরভোটে তৃণমূল কংগ্রেসের দখলে গিয়েছে, ১ থেকে ২১ নম্বর ওয়ার্ড, ২৪ থেকে ৪২ নম্বর ওয়ার্ড, ৪৪ নম্বর ওয়ার্ড। এদিকে, ৪৬ থেকে ৪৯ নম্বর ওয়ার্ড, ৫১ থেকে ৯১ নম্বর ওয়ার্ড, ৯৩ থেকে ১০২ নম্বর ওয়ার্ড, ১০৪ থেকে ১৩৪ নম্বর ওয়ার্ড। আবার ১৩৬ নম্বর ওয়ার্ড। পাশাপাশি, ১৩৮ থেকে ১৪০ নম্বর ওয়ার্ড, ১৪২ থেকে ১৪৪ নম্বর ওয়ার্ড। ফলেই বোঝা যাচ্ছে যে পুরভোটে দাপটের সঙ্গে জয় পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় বাহিনী। তাই জন্যই আজ বিজেপির রাজ্য অফিস কার্যত ফাঁকা। সেখানের সামনে দিয়ে দলীয় পতাকা উড়িয়েছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। অন্যদিকে, বিজেপির রাজ্য অফিসের সামনে দিয়েই গিয়েছে তৃণমূলের বিজয় মিছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *