EVM-এ ক্রমাগত তৃণমূলের বোতামে চাপ, বড়তলা পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত

EVM-এ ক্রমাগত তৃণমূলের বোতামে চাপ, বড়তলা পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত

00b5e9e41953ff49d965b055f79b5b38

কলকাতা: কলকাতা পুরভোটের ফল প্রকাশিত হয়ে গিয়েছে৷ বিপুল জানাদেশে লালবাড়ি দখল নিয়েছে তৃণমূল৷ কিন্তু পুরভোট নিয়ে বিস্তর অভিযোগ ছিল বিরোধীদের৷ বুথ দখল, রিগিং-এর অভিযোগ উঠেছে বারবার৷ ভোটের দিনের একটি ভিডিয়ো নেটপাড়ায় রীতিমতো ভাইরাল হয়ে যায়৷ যেখানে দেখা যায় ভোট গ্রহণ কেন্দ্রের মধ্যে ঢুকে বারবার বোতাম টিপছে এক যুবক৷ এই ভিডিয়োটি টুইট করে রিগিং-এর অভিযোগ তুলেছেন বিজেপি নেতা অমিত মালব্যও৷ ভাইরাল হওয়া ওই ভিডিয়োটিতে যে যুবককে দেখা গিয়েছে, তাঁকে বুধবার গ্রেফতার করল বড়তলা থানার পুলিশ৷ জানা গিয়েছে, ওই যুবকের নাম গৌরব দাস৷ বয়স ৩৩৷ বাড়ি অরবিন্দ সরণি৷  

আরও পড়ুন- তীরে এসেও বামেদের তরী ডুবল যে সকল ওয়ার্ডে…

ভোটের দিন সকাল থেকেই ওই ভিডিয়োটি ভাইরাল হয়ে যায়৷ সখানে দেখা যায় গৌরব নামের ওই যুবক বুথে ঢুকে ইভিএমে তৃণমূলের  প্রতীকের পাশে থাকা বোতাম বারবার করে টিপছেন। যদিও আজবিকেল.কম ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি৷ এই ভিডিয়োকেই প্রমাণ হিসাবে পেশ করেছে রাজের প্রধান বিরোধী দল৷ মঙ্গলবার বড়তলা থানায় এই বিষয়ে অভিযোগও দায়ের করে তারা। এর পরেই তদন্তে নামে পুলিশ৷ অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৭১এফ (নির্বাচনে প্রভাব খাটানোর) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্র খবর, পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের একটি বুথে এই ঘটনাটি ঘটেছে। জেরার অভিযুক্ত গৌরব পুলিশকে জানান, ভোটগ্রহণ শুরু হওয়ার আগে মকপোলের সময় তিনি এই ভিডিয়োটি করেছিলেন। গৌরব কতটা সত্য বলছেন, তা খতিয়ে দেখছে বড়তলা থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *