‘ভারসাম্যহীন’ মুকুল প্রসঙ্গে দিলীপের তত্ত্ব ভিন্ন

‘ভারসাম্যহীন’ মুকুল প্রসঙ্গে দিলীপের তত্ত্ব ভিন্ন

028e7830e4e64fe3c37a1f2f96c6b5bb

কলকাতা: একের পর এক বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তিনি। গতকালই বলেছেন যে, পুরভোটে রাজ্যে বিজেপি জিতবে, তাও আবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে পাশে নিয়ে। এরপরেই মুকুল রায়কে ঘিরে আরও আলোচনা শুরু হয়ে গিয়েছে। অনেকেই মনে করছেন তিনি অসুস্থ, তাই মাঝে মাঝে অসংলগ্ন কথাবার্তা বলে ফেলছেন। তাঁর ছেলে শুভ্রাংশুও একই দাবি করছেন। এদিকে, রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মুকুল প্রসঙ্গে বলেছেন, তিনি শারীরিক ভাবে সুস্থ নন। ভারসাম্যহীন। তবে মুকুলের ব্যাপারে একেবারে অন্য কথা বলছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলছেন, শেষ জীবনে কষ্ট পাচ্ছেন মুকুল রায়।

শুক্রবার শান্তিনিকেতনে যান মুকুল রায়। সেখানে যখন তিনি সাংবাদিকদের মুখোমুখি হন তখন তাঁর পাশে দাঁড়িয়ে অনুব্রত মণ্ডল। সেই সময় তিনি রাজ্যের পুরভোট নিয়ে বলেন, সারা পশ্চিমবাংলায় বিপুল ভাবে ভারতীয় জনতা পার্টি জিতবে পুরভোটে। আবার এও বলেন যে, ভারতীয় জনতা পার্টি মানেই তৃণমূল। এই ইস্যু নিয়ে যখন শোরগোল তখন দিলীপ ঘোষের বক্তব্য, যেভাবে তাঁকে অপব্যবহার করা হয়েছে. অপমান করা হয়েছে, শেষ জীবনে এটা ঠিক নয়। এমনিতেই শারীরিক অবস্থা ঠিক ছিল না ওঁর, তার ওপর শেষ জীবনে এত কষ্ট পাওয়া, এত অপমানিত হওয়া, এই কারণেই এই পরিস্থিতি। আরও আলোচনা বেড়েছে মুকুলকে নিয়ে কারণ পার্থর পিএসি নিয়ে মন্তব্য। তিনি জানিয়েছেন যে, শারীরিক অবস্থা খারাপ হলে মুকুল রায় পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে না থাকতে চাইলে দল বিচার করবে।

উল্লেখ্য, মুকুল রায় একাধিকবার এমন কিছু মন্তব্য করেছেন যা বিতর্ক সৃষ্টি করেছে এবং সাধারণ মানুষকে অবাক করেছে। যেমন, কৃষ্ণনগরের তৃণমূলের সাংগঠনিক সভায় গিয়ে তিনি বলেছিলেন, ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে তিনি বলতে পারেন যে তৃণমূল পর্যুদস্ত হবে। আবার, বলেছিলেন, কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে ফের প্রার্থী হলে তিনিই জিতবেন বিজেপির টিকিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *