লণ্ডভণ্ড করা হল ‘এমএ ইংলিশ চাওয়ালি’র দোকান, বিরাট ক্ষুব্ধ তৃণমূল

লণ্ডভণ্ড করা হল ‘এমএ ইংলিশ চাওয়ালি’র দোকান, বিরাট ক্ষুব্ধ তৃণমূল

ece516f9b94192d2807e5d0215013bca

কলকাতা: ‘এমএ ইংলিশ চাওয়ালি’। এখন তাঁকে সবাই চেনে। কিছুদিন আগে ব্যাপক ভাইরাল হয়েছিল এই মেয়েটি। বিভিন্ন মহল থেকে তাঁকে নিয়ে চর্চা করা হচ্ছিল। ইংরাজিতে মাস্টার্স ডিগ্রি করার পর চাকরি না পেয়ে চায়ের দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছিলেন টুকটুকি দাস। তাঁর গল্প অনেককে যেমন অভিভূত করেছিল, আবার অনেকেই আবেগপ্রবণ হয়েছিল। রাজনৈতিক দিক থেকেও চর্চায় চলে এসেছিলেন তিনি। এবার আরও একবার একটি ঘটনায় শিরোনামে ‘এমএ ইংলিশ চাওয়ালি’। হাবড়া স্টেশনে তাঁর নতুন স্টলটি ভেঙে দেওয়া হল। সেটা ভেঙে দিয়েছে রেল পুলিশ, যা নিয়ে সরব তৃণমূল।

বনগাঁ শাখার হাবড়া স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে একটি চায়ের দোকান ভাড়া নেন টুকটুকি। তাঁর পাশে দাঁড়াতে এগিয়ে আসে তৃণমূল। মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক চাকরি দিতে চান। কিন্তু তিনি তা গ্রহণ করেননি। তবে ভাড়ার বদলে তাঁকে স্থায়ী দোকান করে দেওয়ার সিদ্ধান্ত নেয় তৃণমূল। স্থানীয় পুরসভার ও তৃণমূলের কর্মীরা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মেই একটি স্টল বানিয়ে দেয় টুকটুকিকে। কিন্তু আজ সেই স্টল ভেঙে দিয়েছে আরপিএফ। তাঁদের দাবি, দোকানটির কোনও বৈধতা নেই। এই ঘটনায় ব্যাপকভাবে সরব হয়েছে বাংলার শাসক শিবির। এই ঘটনার প্রতিবাদে প্ল্যাটফর্মে মিছিলও করেন তৃণমূল কর্মীরা। কিন্তু রেল পুলিশ নিজেদের দাবিতে অনড়।

যদিও তৃণমূলের তরফে আবার ওই স্টল বানিয়ে দেওয়া হবে বলে জানান হয়েছে। দু’এক দিনের মধ্যে আবার স্টল বানিয়ে দেওয়া হবে বলে জানান রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তবে স্টল কেন ভেঙে ফেলা হয়েছে তা নিয়ে বিক্ষোভ চলতেই থাকে। তৃণমূলের অভিযোগ, হাবড়া স্টেশনে সাট্টা-জুয়া-গাঁজার ঠেক চলে, তা জানে আরপিএফ। কিন্তু সেই নিয়ে কড়া পদক্ষেপ নেওয়া হয় না। কিন্তু এই মেয়েটির রোজগারের প্রধান স্টল ভেঙে দিচ্ছে তারা। বড় আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে ঘাসফুলের তরফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *