আক্রান্ত টলিউডের একাংশ, স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব

আক্রান্ত টলিউডের একাংশ, স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব

942df11d85f72969d44bfbb8e992d874

কলকাতা: কোভিডের কারণে কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিত রাখা হচ্ছে। আয়োজক কমিটির প্রধান রাজ চক্রবর্তী, কমিটির সদস্য পরমব্রত চট্টোপাধ্যায় সহ কয়েকজন করোনা আক্রান্ত হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রশাসনিক সূত্রে খবর। এমনিতেই রাজ্যে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা এবং তার নয়া প্রজাতি ওমিক্রন নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। এরই মধ্যে কলকাতা চলচ্চিত্র উৎসবের দিন ঘোষণা হয়েছিল। কিন্তু একের পর এক অভিনেতা এবং কলাকুশলী ভাইরাস আক্রান্ত হওয়ায় তা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হল।

বুধবারই কোভিড পজিটিভ হয়েছেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। টুইটে তিনি নিজেই জানিয়েছেন এই কথা। মৃদু উপসর্গ থাকায় তিনি হোম আইসোলেশনেই রয়েছেন। সম্প্রতি মুম্বই থেকে ফিরেছিলেন তিনি। অন্যদিকে, অভিনেতা রুদ্রনীল ঘোষও কোভিডে আক্রান্ত হয়ে বাড়িতে আইসোলেশনে রয়েছেন বলে খবর। পাশাপাশি, টলিউডের পরিচালক তথা তৃণমূল বিধায়ক রাজ চক্রবর্তী এবং তাঁর স্ত্রী শুভশ্রী এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়েছেন। তারাও এখন হোম আইসোলেশনে। কোভিড আবহেই ঘোষণা করা হয়েছিল যে, সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি নিয়ে শুরু হবে কলকাতা চলচ্চিত্র উৎসব। কিন্তু এইভাবে করোনা বাড়তে থাকায় তা স্থগিত রাখতে কার্যত বাধ্য হল প্রশাসন। আগামী ৭ তারিখ থেকে এই উৎসব শুরু হওয়ার কথা ছিল। তা চলত ১৪ জানুয়ারী পর্যন্ত।

এদিকে, গঙ্গাসাগর মেলা নিয়েও কলকাতা হাইকোর্টে মামলা চলছে। সেই মেলা হবে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। ৬ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত গঙ্গাসাগর মেলা উপলক্ষে রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁরা কী কী পদক্ষেপ নিয়েছে এবং কী কী পদক্ষেপ গ্রহণ করছে বৃহত্তর মানুষের স্বার্থে, তাঁদের স্বাস্থ্যের জন্য, সেই বিষয়ে জানাতে হবে আদালতকে। কারণ, বহু চিকিৎসক আক্রান্ত। রাজ্য সরকারের পক্ষ থেকে আগামীকাল তাঁরা তাঁদের সিদ্ধান্ত ২ টোর মধ্যে জানাবেন বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *