কয়েকদিন ধরেই জ্বর ছিল! গঙ্গাসাগরে যাওয়ার আগেই দুজনের মৃত্যু

কয়েকদিন ধরেই জ্বর ছিল! গঙ্গাসাগরে যাওয়ার আগেই দুজনের মৃত্যু

7fc4140c178c5f7f256158ca343a0df6

কলকাতা: করোনা ভাইরাস আবহেই কলকাতা হাইকোর্ট গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে। শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হলেও কতটা নিয়ম বিধি মানা সম্ভব হবে বা আদৌ কেউ মানবে কিনা, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন চিহ্ন রয়েছে। রাজ্য সরকার কোভিড রোধে এবং নিরাপদভাবে মেলা চালানোর কথা বললেও উদ্বেগ কমছে না। বরং যে ঘটনা ঘটেছে তাতে উদ্বেগ আরও বাড়ল বৈকি। গঙ্গাসাগর যাওয়ার আগেই ২ জন পুণ্যার্থীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। কী ভাবে তাদের মৃত্যু হল তা স্পষ্টভাবে জানা না গেলেও শোনা গিয়েছে তাদের দুজনেরই জ্বর ছিল।

যে দুজন পুণ্যার্থীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে তাদের নাম শান্তি দেবী (৫৫) ও নেত্রা পাল (৭২)। মৃত্যুর সঠিক কারণ এই মুহূর্ত পর্যন্ত জানা যায়নি বটে, তবে পুণ্যার্থীদের অনেকেই দাবি করেছেন, গত কয়েকদিন ধরেই তারা জ্বরে আক্রান্ত ছিলেন। এখন প্রশ্ন হল জ্বর যদি হয়ে থাকে তাহলে সেটি কীসের জ্বর। কোভিড নয় তো, ইতিমধ্যেই প্রশ্ন দেখা দিয়েছে। চিকিৎসকদের একাংশ এই নিয়েই ভয় পাচ্ছে যে, যদি করোনার জ্বর হয়ে থাকে তাহলে তাদের থেকেই সংক্রমণ ছড়িয়েছে। আসলে কতটা ক্ষতি হল, তা জানা যাবে কয়েকদিন পর। আর সংক্রমণ ছড়াতে শুরু করলে যে এই সাগর মেলা থেকে তা ‘সুপার স্প্রেড’ করবে তাতে কোনও সন্দেহ নেই।

যে দুজন মারা গিয়েছেন তারা বাবুঘাটে ছিলেন শেষ পর্যন্ত। সেখান থেকেই তাদের দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায় ময়দান থানার পুলিশ। দুজনেই উত্তরপ্রদেশের বাসিন্দা এবং গঙ্গাসাগর মেলার কারণেই কয়েকদিন আগে কলকাতায় এসেছিলেন বলে জানা গিয়েছে। এখন বিষয়টি খতিয়ে দেখা শুরু করেছে পুলিশ যে এই দুজন নিয়ম মেনে দুটি ভ্যাকসিন নিয়েছিলেন কিনা বা করোনা টেস্ট আগে করিয়েছিলেন কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *