কোভিড বৈঠকে থাকাকালীন রেল দুর্ঘটনার খবর! দ্রুত পদক্ষেপ মমতার

কোভিড বৈঠকে থাকাকালীন রেল দুর্ঘটনার খবর! দ্রুত পদক্ষেপ মমতার

ed78c5eb23c219c761f63f9fdd7519fa

কলকাতা: উত্তরবঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনা হয়েছে। পাটনা থেকে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে এবং একাধিক মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এই দুর্ঘটনা যখন ঘটে তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে ভার্চুয়ালি বৈঠক করছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে সঙ্গেই রাজ্য সরকারি আধিকারিকদের থেকে গোটা বিষয়টির খোঁজ নেন তিনি এবং দ্রুত পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন বলে সূত্রের খবর।

বিকেল ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে৷ এই দুর্ঘটনায় ৫০ জন যাত্রীর প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে৷ দুর্ঘটনার খবর পেয়েই আলিপুর থেকে ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। বিকানের এক্সপ্রেসের চার-পাঁচটি বগি একেবারে দুমড়ে-মুচড়ে গিয়েছে৷ দুর্ঘটনার সময় ৪০ কিলোমিটার বেগে ট্রেনটি যাচ্ছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে৷ সূত্রের খবর, এই খবর জানার পরেই সরকারি আধিকারিকদের দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, এই দুর্ঘটনার ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁর কাছ থেকে খোঁজ নিয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে, চারটি বগি উল্টে গিয়েছে বলে রেলের তরফে প্রাথমিক ভাবে জানানো হয়েছিল৷ পরে জানা যায় ইঞ্জিনের পর থেকে মোট ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে৷ তারমধ্যে ৭টি কামরা অধিক ক্ষতিগ্রস্ত৷ একটি কামরার উপর আরেকটি কামরা উঠে গিয়েছে৷ ক্রেন ছাড়া এই সকল কামরায় উদ্ধার সম্ভব নয়৷ কটি এসি বা নন এসি বগি দুর্ঘটনার কবলে পড়েছে তা এখনও জানা যায়নি৷ জেনারেল কামরা দুর্ঘটনার কবলে পড়লে হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা থাকে৷ দুর্ঘটনার খবর পেয়েই আলিপুরদুয়ার এবং নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে রেল আধিকারিকরা ঘটনাস্থলে যাচ্ছেন৷ পাশাপাশি শিলিগুড়ি থেকে  উদ্ধারকারী দল পাঠানোর চেষ্টা চলছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *