‘পার্থ ওরফে ব্যর্থ চ্যাটার্জি’, ভ্যাকসিন ইস্যুতে তোপ তথাগতর

‘পার্থ ওরফে ব্যর্থ চ্যাটার্জি’, ভ্যাকসিন ইস্যুতে তোপ তথাগতর

3adc8d9eb9ab3515f125e0c4f27f7609

কলকাতা: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে অনেকবার দাবি করেছেন যে কেন্দ্রীয় সরকার বাংলাকে পর্যাপ্ত টিকা দিচ্ছে না। অন্য বিজেপি শাসিত রাজ্যকে তুলনায় অনেক বেশি টিকা দেওয়া হচ্ছে। এবার সেই একই রকম অভিযোগ তুলেছেন রাজ্যের শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনিও দাবি করেছেন যে, কেন্দ্র অ-বিজেপি রাজ্যগুলিকে যথেষ্ট ভ্যাকসিন দিচ্ছে না। এই নিয়ে এবার তাঁকে আক্রমণ করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। তাঁকে ‘ব্যর্থ চ্যাটার্জি’ বলে কটাক্ষ করলেন তিনি।

এদিন রাজ্যের শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আক্রমণ করে বিজেপি নেতা তথাগত রায় টুইট করে লেখেন, ”পার্থ ওরফে ব্যর্থ চ্যাটার্জি অভিযোগ করছেন কেন্দ্র নাকি অ-বিজেপি রাজ্য সরকারগুলোকে যথেষ্ট ভ্যাকসিন দিচ্ছে না। এবং তারপরেই, তোতাপাখির মতো, “যুক্তরাষ্ট্রীয় কাঠামো ব্যা ব্যা ব্যা….”, কিন্তু প্রশ্ন, ব্যর্থবাবু ভারতে সব অ-বিজেপি রাজ্যের মুখপাত্র হিসাবে কবে নিযুক্ত হলেন?” উল্লেখ্য, পার্থ অভিযোগ করেছেন যে, শুধু বাংলা নয় দেশের সব অ-বিজেপি রাজ্যগুলোকেই ভ্যাকসিন ইস্যুতে বঞ্চনা করছে বিজেপি। এতে যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আঘাত লাগছে। সব রাজ্যকেই পর্যাপ্ত ভ্যাকসিন দেওয়া দাবি তুলেছেন রাজ্যের শিল্প মন্ত্রী।

তবে তথাগত রায়কে পালটা আক্রমণ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেসও। দলের মুখপাত্র কুণাল ঘোষের কথায়, বিগত কয়েক মাস ধরেই তথাগত রায় বিজেপি বিরোধী কথা বলে আসছেন। তাই এই ভ্যাকসিন ইস্যুতে তিনি আদতে তৃণমূল কংগ্রেসের বা পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে নয়, নিজেকে বিজেপি দেখানোর চেষ্টা করতে মন্তব্য করেছেন। কুণাল আরও বলেন, দেশের ভ্যাকসিন পরিসংখ্যানেই স্পষ্ট যে, বিজেপি শাসিত রাজ্যগুলির থেকে অ-বিজেপি রাজ্যগুলি কম ভ্যাকসিন পাচ্ছে বা পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *