ময়দানে আর গাড়ি পার্কিং নয়? কী বলছে আদালত

ময়দানে আর গাড়ি পার্কিং নয়? কী বলছে আদালত

113d4d97f50211831eb59bd3425bfaca

কলকাতা: আপাতত ময়দানে কোনও গাড়ি পার্কিং করা যাবে না। কলকাতা হাইকোর্ট গঠিত হাই পাওয়ার কমিটির বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকের বিবরণী আদালতে জমা দিয়ে এমনটাই জানিয়েছেন এডিশনাল সলিসিটর জেনারেল। তবে গাড়ি পার্কিং নিয়ে আদালত এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

ময়দানে গাড়ি পার্কিং করা যাবে না, এই দাবিতে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল কলকাতা হাইকোর্ট। ওই মামলার প্রেক্ষিতে সেনাবাহিনী, কলকাতা পুরসভা, পিডব্লিউডি, কলকাতা পুলিশ ও রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে নিয়ে হাই পাওয়ার কমিটির গঠন করে কলকাতা হাইকোর্ট। গত ২৮ ডিসেম্বর ওই কমিটির বৈঠক হয়। বৈঠকে দূষণ, গাড়ি পার্কিং সহ ময়দান এলাকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। তবে সামগ্রিক বিষয় নিয়ে কমিটির বৈঠকের সিদ্ধান্ত সর্ব সমক্ষে আনতে নারাজ অ্যাডিশনাল সলিসিটর জেনারেল।

ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে গাড়ি পার্কিং নিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানানো হয়। প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের নির্দেশ, বৈঠকে শুধু মাত্র গাড়ি পার্কিং সংক্রান্ত বিষয়টি ডালহৌসি ক্লাবকে দিতে হবে। বিষয়টি খতিয়ে দেখার পরে ডালহৌসি ক্লাব আদালতে তাদের বক্তব্য জানাবে। আগামী ১৫ মার্চ আদালত ক্লাবগুলির ময়দানে গাড়ি পার্কিং সংক্রান্ত পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *