অভিষেক ইস্যুতে কি মানসিক চাপে? আবেগপ্রবণ হয়ে পড়লেন কল্যাণ

অভিষেক ইস্যুতে কি মানসিক চাপে? আবেগপ্রবণ হয়ে পড়লেন কল্যাণ

1dc075040d31a021ab363dae61265a3f

কলকাতা: তৃণমূল কংগ্রেসের দুই সাংসদের তরজায় উত্তাপ বেড়েছিল বাংলার রাজনৈতিক মহলে। কথা হচ্ছে কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। পুরভোট পিছিয়ে দেওয়ার পক্ষে যুক্তি এবং ‘ডায়মন্ডহারবার মডেল’ ইস্যুতে অভিষেককে বেনজিরভাবে আক্রমণ করেন কল্যাণ। তারপর থেকেই তাঁর বিরুদ্ধে একে একে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। পোস্টার, স্লোগান থেকে শুরু করে হাইকোর্টে আইনজীবীরা পর্যন্ত বিক্ষোভ দেখিয়েছেন। সেই নিয়ে কি এখন মানসিক চাপে রয়েছেন তৃণমূল সাংসদ? প্রশ্ন উঠছে কারণ আদালতে মামলা চলাকালীন কল্যাণ কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন।

আরও পড়ুন- দ্বন্দ্ব বহাল, আমলা বিতর্কে মোদীকে দ্বিতীয় চিঠি মমতার

রেশন ডিলারের একটি মামলায় এদিন আদালতে সওয়াল চলাকালীন কল্যাণ বন্দ্যোপাধ্যায় কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েন বলেই খবর। জানা গিয়েছে, বিচারপতি মৌসুমী ভট্টাচার্য মামলার শুনানির শেষে কল্যাণকে জিজ্ঞেস করেন, ‘আপনি কি শারিরীক ও মানসিক ভাবে সুস্থ আছেন?’ তার উত্তরে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, আপাতত তিনি শারিরীক ভাবে সুস্থ আর মানসিকভাবে এলার্ট আছেন। পুরনো স্মৃতিতে ফিরে গিয়ে কল্যাণ বলেন, জীবনে অনেক কঠিন পরিস্থিতিতে পড়েছেন। ভিখারী পাসোয়ান মামলায় তাঁর ছেলেকে কিডন্যাপ করার হুমকির মুখে পড়তে হয়েছিল। কিন্তু তিনি দমেননি। তার পরেও বিভিন্ন সময়ে সমস্যার মুখে পড়েছেন কিন্তু অবিচল ছিলেন।

এদিকে আবার অতি সম্প্রতি তার বিরুদ্ধে হাইকোর্টের তৃণমূলপন্থী আইনজীবীদের একাংশ বিক্ষোভ দেখান। সেই প্রসঙ্গ সরাসরি না টেনে কল্যান জানিয়ে দেন তার জুনিয়ররা প্রায় সকলে আজ বিচারপতি। প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের নাম না করে বলেন, তাঁর জুনিয়র একজন অ্যাডভোকেট জেনারেল হয়েছিলেন। তাই সবার ভালোবাসায় তিনি ভবিষ্যতেও এগিয়ে যাবেন। সরাসরি না বললেও অভিষেকের তরজায় কল্যাণ যে একটু চাপেই রয়েছেন তা স্পষ্ট। কিন্তু তিনি এও বুঝিয়ে দিলেন যে তিনি দমবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *