বাজল স্কুলের ঘণ্টা, খুশি পড়ুয়ারা…

বাজল স্কুলের ঘণ্টা, খুশি পড়ুয়ারা…

e5998d55734de9968b011606cb698509

বাঁকুড়া: বাজল স্কুলের ঘন্টা। দীর্ঘ ২২ মাস পর ফের ছন্দে ফিরছে রাজ্যের সমস্ত ধরণের শিক্ষা প্রতিষ্ঠান। বৃহস্পতিবার থেকেই অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাত্রীরা স্কুলে এসেই পড়াশুনার সুযোগ পাবে। ঘড়ির কাঁটা ধরে ঠিক ১১ টাতেই শুরু হচ্ছে পঠন পাঠন। টিফিনের সময় টুকু বাদ দিয়ে আগের মতোই বিকেল পর্যন্ত ক্লাস হবে।

এর আগে দীর্ঘ ২০ মাস পর গত ২০২১ এর ১৬ নভেম্বর এরাজ্যে স্কুল কলেজ খুলেছিল। কিন্তু করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় ৩ জানুয়ারী ফের বন্ধ হয়ে যায়। এরপর থেকেই বিভিন্ন ও ছাত্র ও শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জোরালো হচ্ছিল। দীর্ঘদিন পর চেনা ছন্দে ফিরতে পেরে খুশী স্কুল পড়ুয়ারাও। অনলাইনে পড়াশুনায় ঘাটতি এবার অফলাইনে মিটবে বলেই তারা মনে করছে। পাশাপাশি সরস্বতী পুজোর ঠিক প্রাক্ মুহূর্তে বন্ধুদের ফের কাছে পেয়ে তারা খুশী বলেই ছাত্র ছাত্রীরা জানিয়েছেন।

বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিমেষ চৌধুরী বলেন, করোনা বিধি মেনেই পঠন পাঠন হবে। একটি বেঞ্চে দু’জন ছাত্র বা ছাত্রী বসবে। আর ঠিক সেই কারণে সেকশান ভাগ করে পঠন পাঠন চলবে। তবে আর যেন স্কুল বন্ধ না হয় সেবিষয়টি তিনি চাইছেন বলে জানান। হাওড়ার এক বেসরকারি স্কুলে দেখা গেলো সেই আগের ছবি। হাজির ছাত্রীরা। তবে স্বাস্থ্যবিধি মানার উপর দেওয়া হয়েছে বিশেষ জোর। নিরাপদ দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। স্কুল স্যানিটাইজ করা হয় ক্লাস শুরুর আগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *