‘কাজ করতে ভয় করছে? রাজ্যপাল ফোন করে?’ এসপি’কে ধমক মুখ্যমন্ত্রীর

‘কাজ করতে ভয় করছে? রাজ্যপাল ফোন করে?’ এসপি’কে ধমক মুখ্যমন্ত্রীর

03a605f2d5d142b0f96ca1212453c757

কলকাতা: সম্প্রতি শিল্প প্রতিষ্ঠানে তোলাবাজির অভিযোগে পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতৃস্থানীয় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ নেতাজি ইন্ডোরে যে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী সেখানে এই প্রসঙ্গ উঠে আসতেই পূর্ব মেদিনীপুরের এসপিকে নানা প্রশ্ন করে কার্যত ধমক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সরাসরি নাম নেন রাজ্যপালের। খানিক সরগরম হয়ে ওঠে নেতাজি ইন্ডোর।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে প্রকাশ্যেই কড়া ভর্ৎসনা করে মুখ্যমন্ত্রী বলেন, তিনি জেনেছেন অই জেলায় কেউ দাঙ্গা লাগানোর চেষ্টা করছে কিন্তু পুলিশ চুপ। তারা কোনও কাজ সেখানে করছেন না বলে অভিযোগ তুলেছেন খোদ মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, পুলিশ কিছু না করায় তিনি হস্তক্ষেপ করেছেন। এই প্রসঙ্গেই পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকে তাঁর সরাসরি প্রশ্ন, ওই জেলায় কি তাঁর কাজ করতে ভয় করছে? রাজ্যপাল কি তাঁকে ফোন করছেন? উত্তর না শুনেই মমতার বার্তা, সে যেন মনে রাখে যে সে রাজ্য সরকারের হয়ে কাজ করছে, অন্য কারোর জন্য নয়। গোটা বিষয়ের ক্ষেত্রে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার শুধু বলেন, যে তারা তদন্ত করছেন। তখন মুখ্যমন্ত্রী তাঁকে পালটা ঘুরিয়ে বলেন, যারা দাঙ্গা করে তারা হিন্দু বা মুসলিম, কোনও ধর্মেরই নয়। কোনও কোনও রাজনৈতিক নেতা পিছন থেকে ইন্ধন দেয়, তাই দাঙ্গা হয়।

পূর্ব মেদিনীপুর হল বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর গড়। তাই স্বাভাবিকভাবে বোঝা যাচ্ছে যে মমতা বন্দ্যোপাধ্যায় এই মন্তব্য করে ঠিক কাকে নিশানা করলেন এবং কোন দলকে একহাত নিলেন। উল্লেখ্য, এই জেলার নন্দীগ্রামেই বিধানসভা ভোটে শুভেন্দুর কাছে অতি অল্প ব্যবধানে হেরেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেই ফলাফল নিয়ে বিতর্ক এখনও রয়েছে। এদিকে, গোটা বিষয় নিয়ে বিজেপির প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী এমনভাবে বলছেন যেন পুলিশ তৃণমূলের হয়ে কাজ করবে। পুলিশ রাজ্য সরকারের হয়ে কাজ করে। তিনি আদতে পূর্ব মেদিনীপুরের এসপিকে চাপ দিচ্ছেন তৃণমূলের হয়ে কাজ করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *