প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ অব্যাহত, শনিবারও রাজপথে বিক্ষুব্ধরা

প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ অব্যাহত, শনিবারও রাজপথে বিক্ষুব্ধরা

25dd7754ff6f29f7e87369ec8247929f

কলকাতা: প্রার্থী তালিকা প্রকাশ হতেই শুক্রবারের পর শনিবারও কলকাতা থেকে জেলায় জেলায় শাসক তৃণমূলের বিক্ষোভ অব্যাহত৷ বারাসত পুরসভার ২নম্বর ওয়ার্ডের প্রার্থী বদল করার দাবিতে শনিবার বারাসত কাজিপাড়ায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ।

ঘটনাস্থলে বারাসত থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয় এবং অবরোধ তুলে দেয়। তৃণমূল কর্মী সমর্থকদের দাবি, প্রথম যাকে প্রার্থী করা হয়েছিল অর্থাৎ টিকেন্দ্রনাথ সরকার, তাকেই প্রার্থী হিসাবে চান৷ পরবর্তীতে প্রার্থী বদল করে মিলন সর্দারকে প্রার্থী করা হয়৷ এই প্রার্থী বহিরাগত, তাই এই প্রার্থীকে কোনভাবেই মানতে পারবে না বলে আন্দোলনে নামে স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকেরা। বারাসত কাজিপাড়ায় রাস্তার টায়ার জ্বালিয়ে পথ অবরোধ শুরু করে৷ যার জেরে ব্যাপক যানজট তৈরি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বারাসয় থানার পুলিশ।

অন্যদিকে সকাল হতেই ব্যারাকপুর শিল্পাঞ্চল ও জেলার অন্যান্য পৌর এলাকাগুলিতে শুরু প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ,অবরোধ। জ্বালানো হলো টায়ার৷ শনিবার সকাল হতেই তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ফের ক্ষোভ শুরু ব্যারাকপুর শিল্পাঞ্চলে জুড়ে। সেই সঙ্গে গোবর ডাঙ্গা ও অশোক নগর পৌর এলাকাতেও শুরু হয়েছে তৃণমূল কর্মীরা বিক্ষোভ। উত্তর ব্যারাকপুর পৌর সভার ২৩ নম্বর ওয়ার্ডে রবিন ভট্টাচার্য্কে তৃণমূলের প্রার্থী করা নিয়ে অসন্তোষ সৃষ্টি হয় তৃণমূলের কর্মীদের মধ্যে৷

 তাদের দাবি, ওই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার দেবাশিস দেকে প্রার্থী করতে হবে। আর এই দাবিতে ঘোষ পাড়া রোড অবরোধ করে। কিছু দিন আগেই প্রার্থী রবিন ভট্টাচার্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাই তাকে বহিরাগত বলে দীর্ঘক্ষণ অবরোধ করেন তৃণমূল কর্মীরা।

 ভাটপাড়া পুরসভার 11 নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছিল অমিত কুমার সাউকে। রাতে তাকে বদল করে তার জায়গায় দেওয়া হয় যুবনেতা তরুণ সাউকে। তা মানতে নারাজ সেখানকার স্থানীয় তৃণমূল নেতা মন্নু সাউয়ের অনুগামীরা। আর তাতেই আজ বিক্ষোভ দেখাল তারা।  প্রার্থী বদল নিয়ে রাস্তা অবরোধ,বিক্ষোভ অশোকনগরেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *