অভিযোগ উঠছে ‘বহিরাগত’, ইভিএম বিকল নিয়ে! যত কাণ্ড বিধাননগরে

অভিযোগ উঠছে ‘বহিরাগত’, ইভিএম বিকল নিয়ে! যত কাণ্ড বিধাননগরে

4a6ba04a25d721c3313028dad4d58462

কলকাতা: বিধাননগর নির্বাচন নিয়ে প্রথম থেকেই উত্তেজনা ছিল। আদালতের নির্দেশ মেনে এবার বিধাননগর পুরসভায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও রাখা হয়েছে। কিন্তু ভোট গ্রহণ শুরু হওয়ার পর থেকে উত্তেজনা কিছুতেই কমছে না সেখানে। ইভিএম বিকল করা হয়েছে এমন অভিযোগ যেমন উঠছে, আবার বহিরাগতকে এনে ভোট করানো হচ্ছে, এই অভিযোগও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তোলা হচ্ছে। সব মিলিয়ে একটা অশান্তির আঁচ সেই কেন্দ্রে।

আরও পড়ুন- সঙ্গী চাইলে নাম লেখান! ভ্যালেন্টাইনস-ডে পালনের বিজ্ঞপ্তি যাদবপুরে

বিধাননগর পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী দেবশিস জানা অভিযোগ আনেন যে সেখানে ‘ভুয়ো ভোটার’ রয়েছে। তিনি জানান, এক ব্যক্তির কাছে পরিচয়পত্র দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি এবং দৌড়ে পালাতে যান। তখন তাকে ‘তাড়া’ করা হয়। বিজেপি প্রার্থীর দাবি, সে বহিরাগত ছিল। তৃণমূল এই রকম আরও বহিরাগত এলাকায় ঢুকিয়ে ভোট করাতে চাইছে বলেও দাবি করেছেন তিনি। এদিকে আবার বিধাননগরেই ইভিএম নিয়ে অভিযোগ তোলেন অন্য এক বিজেপি প্রার্থী। বিধাননগর পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে ইভিএম-এর সঙ্গে যুক্ত আরও একটি যন্ত্র বদলের অভিযোগ তোলা হয়েছে।

চন্দননগর পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ৩৩ টি। আসানসোল পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ১০৬ টি। শিলিগুড়ি পুরসভায় মোট আসন সংখ্যা ৪৭ এবং বিধাননগর পুরসভার মোট ৪১টি ওয়ার্ডে শুরু হয়েছে ভোট। আসানসোল এবং শিলিগুড়ি ছাড়া বাকি দুই কেন্দ্রে গ ভোটে ভাল জায়গাতেই ছিল শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার সেই ফল ধরে রাখার দিকেই তাকিয়ে তারা, পাশাপাশি বাকি দুই কেন্দ্রেও ভাল ফলের আশা শাসক শিবিরের। চার কেন্দ্র মিলিয়ে ভোটের নিরাপত্তায় রয়েছে ন’হাজার রাজ্য পুলিশ। ভোট কেন্দ্রের সুরক্ষায় মোতায়েন সাড়ে আট হাজার রাজ্য পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *