কোভিড রোগীরা বাড়িতে চিকিৎসা করালে খরচ দেবে রাজ্য! কারা পাবেন সুবিধা

কোভিড রোগীরা বাড়িতে চিকিৎসা করালে খরচ দেবে রাজ্য! কারা পাবেন সুবিধা

3477ece5d01cf22a8e5125352dacd4ef

কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জন্য ভাল খবর। ‘ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিম’-এর আওতায় আউটডোর চিকিৎসায় যুক্ত হল কোভিড-১৯। সরকারি কর্মীরা এবার করোনা আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা করালে তার খরচ দেবে রাজ্য সরকার। আজ অর্থ দফতর থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে তা জানানো হয়েছে। সরকারের স্বাস্থ্য বীমার তালিকায় অন্তর্ভুক্ত হাসপাতালগুলিতে কোভিড চিকিৎসার জন্য আউটডোরে গিয়ে চিকিৎসা করালে তার সমস্ত খরচ দেবে রাজ্য সরকার। এতদিন আউটডোরে ১৬ টি রোগের চিকিৎসার খরচ দিতে সরকার। সেই তালিকায় এবার যুক্ত হল কোভিড-১৯। অন্যদিকে, আরটিপিসিআর টেস্টের খরচও রাজ্য সরকার দেবে বলে জানান হয়েছে।

আরও পড়ুন- কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে পুরভোটের দাবি BJP-র, সম্ভব কি? রাজ্যকে প্রশ্ন হাই কোর্টের

এদিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৯ জন। সংক্রমিত জেলাগুলির মধ্যে আজ আবার প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। নতুন করে সেখানে সংক্রমিত যথাক্রমে ৯৫ জন। কলকাতা দ্বিতীয় স্থানে, সেখানে আক্রান্ত ৫৮ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ২৬ জন। চতুর্থ স্থানে দার্জিলিং। সেখানে একদিনে সংক্রমিত ২৫ জন। সব মিলিয়ে রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ১২ হাজার ০০৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮ জনের। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ০৭৯ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১ হাজার ৩৬০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৮১ হাজার ২৩৮ জন।

এই আবহেই আজ থেকে প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুল খুলে গিয়েছে রাজ্যে। কোভিড বিধি মেনেই এই স্কুল চলবে বলে স্পষ্ট করে দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। প্রায় ২ বছর পর রাজ্যে খুলেছে প্রাথমিক, উচ্চ প্রাথমিক স্কুল। পাশাপাশি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, রাজ্যে বিধিনিষেধ আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বহাল থাকছে। রাত্রীকালীন কার্ফু রাত ১১ টার পরিবর্তে ১২ টা থেকে শুরু হবে, চলবে ভোর ৫ টা পর্যন্ত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *