সিপিএমের তুলনা সারমেয়র সঙ্গে! তৃণমূল বিধায়কের মন্তব্যে ঝড়

সিপিএমের তুলনা সারমেয়র সঙ্গে! তৃণমূল বিধায়কের মন্তব্যে ঝড়

961f7b5acbdbfc1ae6cb52bab6cc26b8

কলকাতা: আগামী রবিবার পুরভোট। ১০৮ পুরসভায় নির্বাচন হতে চলেছে যার প্রচার শুরু হয়ে গিয়েছে পুরোদমে। মৌখিক আক্রমণ যে নেতারা একে অপরের বিরুদ্ধে করবেই তা একেবারে স্পষ্ট। কিন্তু এটা কখনই কাম্য নয় যে সেই আক্রমণ সৌজন্যতার সীমা লঙ্ঘন করবে। তবে এমন ঘটনাই ঘটল বাংলায় এবং তা ঘটিয়েছেন তৃণমূল কংগ্রেসের এক বিধায়ক। অন্তত অভিযোগ তেমনটাই। দাবি করা হচ্ছে, তৃণমূল বিধায়ক কুকুরের সঙ্গে সিপিএম দলের তুলনা টেনেছেন। যে মন্তব্য নিয়ে ইতিমধ্যেই তোলপাড়।

আরও পড়ুন- জোর করে জমি নেওয়া হচ্ছে না! ডেউচা নিয়ে বড় ঘোষণা মমতার

কথা হচ্ছে অশোকনগরের তৃণমূল কংগ্রেস বিধায়ক নারায়ণ গোস্বামীর। তিনি বামেদের অবস্থা বোঝাতে কুকুরের সঙ্গে তাদের তুলনা টেনেছেন বলেই অভিযোগ উঠছে। অশোকনগর-কল্যাণগড় পুরভোটের প্রচারে গিয়ে তৃণমূল বিধায়ক এমন একটি মন্তব্য করেছেন যে তাঁর রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলেছে সিপিএম। তা আসলে তিনি কী বলেছেন বলে দাবি? জানা গিয়েছে, ভোটের প্রচারে গিয়ে সিপিএমকে একহাত নিয়ে তিনি মন্তব্য করেছেন, কুকুরের যদি মাথায় ঘা হয়, কুকুর সারাতে পারে না। কুকুর মারা যায়। ২০১১ সালে সিপিএমের মাথায় এরকম ঘা হয়েছিল। তাদের আর বাঁচানো যাবে না। তৃণমূল বিধায়কের এই মন্তব্যই এখন বিতর্কের কেন্দ্র বিন্দুতে। এই ইস্যুতে ব্যাপকভাবে সরব হয়েছে বামফ্রন্ট।

বামেদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই সংস্কৃতি বা রুচি কোনওটাই অশোকনগরের নয়। পাশাপাশি তৃণমূল বিধায়কের রুচিবোধ নিয়ে প্রশ্ন তুলেছে সিপিএম। তাদের আরও বক্তব্য, সিপিএম যদি মরেই যাচ্ছে তাহলে তাদের নিয়ে এত ভাবনা চিন্তা কেন করছে শাসক দল। তবে যার বিরুদ্ধে এই অভিযোগ সেই তৃণমূল বিধায়ক সাফ জানাচ্ছেন যে, তিনি কোনও দলকে কুকুরের সঙ্গে তুলনা মোটেই করেননি। তিনি শুধু বলেছেন, সিপিএমের মাথায় ঘা তাই তারা বেশিদিন বাঁচবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *