জিতেও শান্তি নেই গিরি পরিবারে! অখিলকে এনআইএ-র নোটিশ

জিতেও শান্তি নেই গিরি পরিবারে! অখিলকে এনআইএ-র নোটিশ

4b89f0b2b3776aa7c07890838068e950

কলকাতা: কাঁথিকে ‘অধিকারীশূন্য’ করা হয়ে গিয়েছে। পুরভোটে বিরাট জয়লাভ করেছে নিজের দল তৃণমূল কংগ্রেস। এই জন্য খুশির কোনও সীমা নেই গিরি পরিবারে। কিন্তু তাতে এখন ভাটা পড়ল। কারণ অখিল গিরিকে নোটিশ পাঠিয়েছে তদন্তকারী সংস্থা এনআইএ। খেজুরি বোমা বিস্ফোরণ মামলায় এই নোটিশ পাঠানো হয়েছে বলেই সূত্রের খবর।

আরও পড়ুন- ‘হকি খেলে’ পাঁচে পাঁচ কেষ্টার! সকাল থেকেই অনুব্রত ব্যস্ত পুজোপাঠে

গত ৩ জানুয়ারি বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে খেজুরির জনকা অঞ্চলের ১৯৫ নম্বর পশ্চিম ভাঙ্গনমারি বুথ। এর ফলে মৃত্যু হয় তৃণমূলের দুই কর্মীর। বোমা বাঁধতে গিয়ে এই বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ আনেন রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী।  এই ঘটনার সঙ্গেই অখিল গিরি জড়িয়ে রয়েছেন বলে দাবি করা হয়। এখন এই ইস্যুতেই নোটিশ পেলেন অখিল। যদিও তিনি জানিয়েছেন, কোনও ইমেল বা চিঠি তাঁর কাছে আসেনি। তবে গোটা ঘটনায় তিনি দাবি করেছেন, বিজেপি নেতাদের কথা মতোই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এখন কাজ করে। এবারেও তাই করেছে। কিন্তু তৃণমূলকে এভাবে আটকানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

কাঁথি পুরসভার ভোটের গণনা স্থগিত করার জন্য আদালত আবেদন করেছিল বিজেপি। মামলার আবেদনকারী ছিলেন সৌমেন্দু অধিকারী। কিন্তু কলকাতা হাইকোর্টে এই ইস্যুতে বড় ধাক্কা খেয়েছে বিজেপি। ভোটের গণনা স্থগিত বা বাতিলের দাবি খারিজ করে দিয়েছে আদালত। সেখানেই আজ ভোট গণনায় আবার ধাক্কা খেল গেরুয়া শিবির। মুখ পুড়ল শুভেন্দু অধিকারীর। তাঁর গড়েই হারল বিজেপি। হেরে গিয়েছেন বিজেপির প্রার্থী তথা কাঁথি উত্তরের বিজেপি বিধায়ক সুমিতা সিংহ। তিনি তৃণমূলের কাছে হেরেছেন ৭৭ ভোটে। জিতেছেন রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরি। ভোট প্রচার চলাকালীন শুভেন্দু অধিকারীর সঙ্গে বচসায় জড়াতে দেখা গিয়েছিল তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *