পুতিন-জেলেনস্কিকে তো বোঝাতে পারেন! মমতাকে ইউক্রেন যাওয়ার ‘পরামর্শ’ দিলীপের

পুতিন-জেলেনস্কিকে তো বোঝাতে পারেন! মমতাকে ইউক্রেন যাওয়ার ‘পরামর্শ’ দিলীপের

d005eaf6aa932ff1fbbc002e459bb674

কলকাতা: ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতির জেরে এখনও আটকে রয়েছে বহু ভারতীয়। কেন্দ্রীয় সরকার তাদের উদ্ধারের চেষ্টা করছে কিন্তু কেন্দ্রের ‘তাগিদ’ নিয়ে বারবার প্রশ্ন তুলছে বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ও তা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি নরেন্দ্র মোদীর সরকারকে। এবার এই ইস্যুতে মুখ খুলে রাজ্যের মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। মমতাকে ইউক্রেন যাওয়ার পরামর্শ দিলেন তিনি।

আরও পড়ুন: মাঝ আকাশে আচমকা ব্যাপক ঝটকা বিমানে! কোমরে ব্যাথা মমতার

এদিন নিউটাউনে ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে এই ইস্যুতে কথা বলতে গিয়ে দিলীপ বলেন, মমতা তো পুতিন-জেলেনস্কিকে যুদ্ধ থামানোর ব্যাপারে বোঝাতে পারেন। যুদ্ধ বন্ধ হলে তো ভালই হয়। ইউক্রেনে মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার ইচ্ছা থাকলে যান। হলফ করেই বলা যায় যে দিলীপ ঘোষ এই মন্তব্য কিসের প্রেক্ষিতে এবং কোন ভঙ্গিতে করেছেন। সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের উদ্ধারকাজকে সমালোচনা করেছেন। আর ঠিক তার পরেই দিলীপের এই কটাক্ষ। এছাড়া তিনি তৃণমূল কংগ্রেসকে একহাত নিয়েও বলেন, তৃণমূল ভেবেছিল ইউক্রেনে কিছু ভারতীয় মরবে, আর তারা রাস্তায় নামবে আন্দোলনে। কিন্তু তা হয়নি। মোদী বিশ্বের মধ্যে একমাত্র প্রধানমন্ত্রী যিনি ছাত্রদের সুরক্ষিতভাবে দেশে ফিরিয়ে নিয়ে এসেছেন।

উল্লেখ্য, মমতা টুইট করে বলেছিলেন, ”ইউক্রেনে যে সমস্ত ভারতীয় পড়ুয়ারা এখনও আটকে রয়েছে তাদের নিয়ে আমি খুব চিন্তিত। জীবন অনেক দামি। তাদের ফিরিয়ে আনতে এত সময় লাগছে কেন? আগে থেকে কেন কোনও পদক্ষেপ করা হল না?” এই প্রশ্ন তোলার সঙ্গে সঙ্গেই মমতা আরও বলেন, ”আমি কেন্দ্রীয় সরকারের কাছে আর্জি জানাচ্ছি আরও বিমান ইউক্রেনে পাঠানো হোক এবং যত দ্রুত সম্ভব সেখানে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসা হোক।” এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের ‘অপারেশন গঙ্গা’ কর্মসূচি মারফৎ অনেক পড়ুয়া দেশে ফিরেছে আর বাকিদের ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। এরই মাঝে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে নতুন আর্জি জানালেন। ইউক্রেনে আরও বিমান পাঠানো হোক, এমন দাবি করলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *