মাধ্যমিক: কেন বন্ধ ইন্টারনেট? কড়া প্রতিক্রিয়া দিলীপের!

মাধ্যমিক: কেন বন্ধ ইন্টারনেট? কড়া প্রতিক্রিয়া দিলীপের!

d3672e5ab29fc39679fcff81c03fe1aa

 

কলকাতা: মাধ্যমিকের প্রশ্ন পত্র ফাঁস রুখতেই নেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আর এই প্রসঙ্গে সর্ষের মধ্যেই ভূত দেখছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, “আমার তো মনে হয় ডিপার্টমেন্ট থেকেই প্রশ্ন পত্র ফাঁস হয়। ডিপার্টমেন্ট টা যদি কন্ট্রোলে না থাকে সেখানে টাকা পয়সা দিয়ে সবকিছু পাওয়া যাচ্ছে। জমির রেকর্ডও হয়ে যাচ্ছে। সরকারি দফতর গুলোতে দুর্নীতিতে ভরে গিয়েছে। সুতরাং প্রশ্নপত্র যেখানে ফাঁস হচ্ছে সেখানে ব্যবস্থা না নিয়ে সাধারণ মানুষকে কষ্ট দেওয়া কোনও বুদ্ধিমানের কাজ নয়।”

মুখ খুলেছেন তথাগত রায়ের ট্যুইট পচা ডিমে তা দেওয়া নিয়েও। দিলীপ বয়ান, “জানি না কাকে কি বলেছেন। যারা পার্টি দাঁড় করিয়েছেন তারা এবিষয়ে চিন্তা ভাবনা করবেন। তারা জানেন কি করে পার্টি দাঁড় করাতে হয়।”  খানিক থেমে কটাক্ষের সুরে যোগ করেছেন, “দায়িত্ব থেকে পালিয়ে গিয়ে যারা জ্ঞান দেন তাদের কে লোকে স্বীকার করে না।”

পুরভোটে দলের ভরাডুবি হাল নিয়ে ইতিমধ্যেই বিস্ফোরক লকেট চট্টোপাধ্যায়। নেতৃত্বের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে দাবি করেছেন, “কাছের লোক বেশি, কাজের লোক কম।” এই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন., “ঠিকই আছে। যে যা সাজেশান দিয়েছে সেটা পার্টি ভেবে দেখছে।”

বস্তুত, আজ থেকে শুরু মাধ্যমিক। তাই মাধ্যমিক পরীক্ষার জন্য বেশ কয়েকটি জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যার ফলে ব্যাংক সহ একাধিক পরিষেবা বিঘ্নিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এবার এই প্রসঙ্গেই কড়া প্রতিক্রিয়া জানালেন  বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। দিলীপ বলেন, “সারা দেশে এত পরীক্ষা হয়, কেউ ইন্টারনেট বন্ধ করে না। যারা সিস্টেমকে নিয়ন্ত্রণ করতে পারছে না তাঁরা ইন্টারনেট পরিষেবা বন্ধ করে সাধারণ মানুষকে অসুবিধায় ফেলছে। এর ফলে ব্যাংক পরিষেবাও ব্যাহত হতে পারে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *