নাম কেটে দেব! নির্দলদের ‘লাস্ট ওয়ার্নিং’ দিয়ে দিলেন মমতা

নাম কেটে দেব! নির্দলদের ‘লাস্ট ওয়ার্নিং’ দিয়ে দিলেন মমতা

75d66004b77ca6e308ab14efe9e2ed19

কলকাতা: বিধানসভা নির্বাচনের পর থেকে তৃণমূল কংগ্রেসের অন্দরে সমস্যা কিছুটা হয়ে গিয়েছিল। কিছুদিন আগে পর্যন্তও সেই নিয়ে বিস্তর চর্চা হয়েছে। পুরভোটে আবার নির্দল কাঁটায় বিদ্ধ হতে হয়েছে ঘাসফুল শিবিরকে। অনেকেই টিকিট না পেয়ে নির্দল হিসেবে ভোটে লড়েছিলেন। আবার অনেকে সেই নির্দলদের নিয়েই মাতামাতি করেছেন। এবার তাদেরই কড়া বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো। নজরুল মঞ্চে তৃণমূলের সাংগঠনিক বৈঠক থেকে এই বার্তা এল তাঁর।

আরও পড়ুন- তাহেরপুর বামেদের দখলে যেতেই রাতিরাতি বদল ওসি! তবে কি শাস্তি?

এদিন মমতা এই প্রসঙ্গ রীতিমতো ক্ষুব্ধ হয়ে বলেন, দু’বার শোকজ হলেই দল থেকে বের করে দেওয়া হবে। দল ক্যাঁচ করে নাম কেটে দেবে। মমতার কথায়, কিছু নেতা আবার এই সব লোকদের নিয়ে ঘুরে বেড়াচ্ছে। দলের প্রার্থীকে হারিয়ে দিয়ে নির্দলকে নিয়ে ঘোরা, কখনই বরদাস্ত করা হবে না। তিনি জানান, তাঁর কাছে সব খবর থাকে। কেউ যদি মনে করেন যে এইভাবে তাদের সুযোগ আসছে তাহলে তারা ভুল ভাবছেন। দল কখন তাদের নাম ক্যাঁচ করে কেটে দেবে তারা জানেন না। এই মন্তব্য করেই নির্দলদের হুঁশিয়ারি দেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে এবারের পুরভোটে নির্দল এবং অন্যান্যরা জেতার প্রেক্ষিতে তৃণমূলের পরেই রয়েছে। অন্য বিরোধী দল ধরাশায়ী হয়েছে তাদের কাছে।

মমতা বন্দ্যোপাধ্যায় আদতে এটা মানতে পারছেন না যে, যেখানে দলের প্রার্থী থাকবে সেখানে কেন কেউ দলের বিরুদ্ধেই নির্দল হিসেবে দাঁড়াবে। আর যারা তাদের সমর্থন করছেন তাদের উদ্দেশ্যে তাঁর প্রশ্ন, কীসের জন্য নির্দলকে সমর্থন জোগানো হবে? এই ইস্যুতেই তাঁর হুঁশিয়ারি, প্রথমে অ্যালার্ট করা হবে, না শুনলে শোকজ। আর দু’বার শোকজ হলেই সাসপেন্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *