ছলে-বলে-কৌশলে ক্ষমতা রাখার চেষ্টা! বিজেপির জয়ে কুণালের খোঁচা

ছলে-বলে-কৌশলে ক্ষমতা রাখার চেষ্টা! বিজেপির জয়ে কুণালের খোঁচা

b76cd4b0be5389a7fe978a003b929b8f

কলকাতা: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল বেরিয়েছে আজ। চার রাজ্যেই ক্ষমতা গড়তে চলেছে বিজেপি। পঞ্জাবে প্রথমবারের জন্য সরকার গড়ছে আম আদমি পার্টি। কেজরির দল কামাল করলেও গোয়ায় প্রথম বার লড়ে খাতা খুলতে পারেনি তৃণমূল কংগ্রেস। সেখানে তাদের জোট সঙ্গী ৪ আসনে এগিয়ে, এদিকে বিজেপি দাবি করছে, তাদের সঙ্গে নিয়েই গোয়ায় সরকার গঠন করবে তারা। সব মিলিয়ে হাত ফাঁকা বাংলার শাসক দলের। এই ইস্যুতে তাই ফের পুরোনো সেই অভিযোগ করা হচ্ছে তাদের তরফে। বিজেপির বিরুদ্ধে উঠছে ভোট লুঠ, ইভিএম কারচুপির অভিযোগ।

আরও পড়ুন- উল্টো পাল্টা হিন্দি বলে দিদি অখিলেশের দোকানটা বন্ধ করে দিলেন, বিস্ফোরক দিলীপ

এদিন সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ বলেন, কেন্দ্রে ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে বিজেপি চাইছে ছলে-বলে-কৌশলে ক্ষমতা ধরে রাখার। জায়গা জায়গা থেকে ইভিএম লুঠের খবর এসেছে যার সুরাহা হয়নি। কারচুপিও করা হয়েছে তাতে। কিন্তু ক্ষমতা ফিরে এলেও আসন সংখ্যা কমেছে বিজেপির, এমনই দাবি করেন কুণাল। তিনি আরও বলেন, সমাজবাদী পার্টি দারুণ লড়াই করেছে। তাঁর কথায়, বিজেপি উত্তরপ্রদেশে যা করেছে তা বাংলাতেও করার চেষ্টা করেছিল, কিন্তু ব্যর্থ হয়। এখানে তৃণমূল কংগ্রেস তাদের বিরুদ্ধে মোকাবিলা করেছিল, তাদের হারাতে সক্ষম হয়েছিল। কিন্তু অখিলেশ যাদবরা হয়তো বিজেপি পুরো কৌশল বুঝতে পারেনি, মোকাবিলা করতে পারেনি, তাই তারা কিছুটা পিছিয়ে।

এদিকে পঞ্জাবের ফলাফল নিয়ে কুণালের বক্তব্য, সেখানে বিজেপি এবং কংগ্রেস বিরোধী ভোট হয়েছে। বিজেপিকে মানুষ প্রত্যাখ্যান করেছে, কংগ্রেসের ওপর তাদের আস্থা নেই। আর তৃণমূল কংগ্রেসও সেখানে ভোটে লড়েনি। তাই বিজেপি-কংগ্রেস বিরোধী ভোট সব আম আদমি পার্টি পেয়েছে। অন্যদিকে, অতি অল্প সময়ে সংগঠন করার পর গোয়ায় তৃণমূলের ফলাফল সন্তোষজনক বলেই দাবি তৃণমূল মুখপাত্রের। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *