বাজেট ইস্যুতে চরম খোঁচা সুকান্তর, মমতাকে দিলেন ‘উপদেশ’

বাজেট ইস্যুতে চরম খোঁচা সুকান্তর, মমতাকে দিলেন ‘উপদেশ’

e63f13cc4f3c4a14c1661321fad8f6e5

কলকাতা: রাজ্য বিধানসভায় আজ বাজেট পেশ করেছে পশ্চিমবঙ্গ সরকার। বাজেট প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন প্রকল্প চলছে৷ সেগুলি চলবে৷ এই বছর মোট বাজেট বরাদ্দ ৩.৮ গুণ বেড়েছে৷ কিন্তু এই বাজেট নিয়ে প্রথম থেকেই অখুশি রাজ্যের বিরোধী দল বিজেপি। তারা আজ বিধানসভায় বিক্ষোভ দেখিয়ে শেষে ওয়াক আউট পর্যন্ত করেছে। আর বাজেট পেশ হয়ে যাওয়ার পর সাংবাদিক বৈঠক করে সেই ইস্যুতেই রাজ্য সরকারকে একহাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর ‘পরামর্শ’, রাজ্য চালাতে না পারলে ছেড়ে দিন।

আরও পড়ুন- গরু পাচার মামলায় রক্ষাকবচের আবেদন খারিজ, হাই কোর্টে ধাক্কা অনুব্রতর

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকান্ত বলেন, রাজ্য সরকার আদতে দেউলিয়া। পেনশন দিতে পারছে না, শিক্ষকদের বেতন দিতে পারছে না। সরকারি কর্মচারীদের ২৮ শতাংশ ডিএ বাকি। এসবেই মধ্যেই বড় বড় প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে, বড় বরাদ্দ ঘোষণা করা হচ্ছে। এই বাজেটকে খেলা, মেলা বাজেট বলেও কটাক্ষ করেন তিনি। আর এই প্রসঙ্গেই তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি মনে করেন রাজ্য চালাতে পারছেন না, তাহলে তিনি ছেড়ে দিতে পারেন। পাশাপাশি তৃণমূল নেতাদের দুর্নীতি প্রসঙ্গ টেনে তিনি খোঁচা দিয়ে বলেন, তৃণমূলের অনেক নেতা যখন সবে রাজনীতিতে এসেছিলেন তখন তাদের সম্পত্তি কত ছিল, আর এখন কত আছে, সেটা আগে জানান হোক।

এদিন বিধানসভায় বাজেট পেশ করেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেই সময় আচমকা হইহট্টগোল শুরু করে বিজেপি। চন্দ্রিমার বাজেট বক্তৃতার মাঝেই বিজেপি বিধায়করা হইচই শুরু করেছিল। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারের দাবি, কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দেওয়া হয়েছে রাজ্য বাজেটে। সেই ইস্যু তুলে ধরেই বিক্ষোভ দেখাতে থাকে তারা। তাদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের জলজীবন মিশন প্রকল্পের নাম বদল করা হয়েছে। কেন্দ্রীয় প্রকল্পকেই রাজ্য ‘জল স্বপ্ন’ নাম দিয়ে চালাচ্ছে। এই নিয়েই তুমুল বিক্ষোভ শুরু হয়। সেই বিক্ষোভের মাঝেই বক্তৃতা দিতে থাকবেন চন্দ্রিমা। শেষে বিক্ষোভ দেখাতে দেখাতে বিধানসভা থেকে বেরিয়ে যান বিজেপি বিধায়করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *