৩,৩৭৫ শূন্যপদে ICDS সুপার ভাইজারের নিয়োগ থমকে কেন? প্রশ্ন তুলে সোচ্চার শশী পাঁজা

৩,৩৭৫ শূন্যপদে ICDS সুপার ভাইজারের নিয়োগ থমকে কেন? প্রশ্ন তুলে সোচ্চার শশী পাঁজা

27f2ee5ef69578b65ea2c0b7d06a84ae

কলকাতা:  কেন্দ্রীয় বাজেট নিয়ে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন মন্ত্রী শশী পাঁজা৷ তোপ দেগে বলেন, ইউপিএ আমলের প্রকল্পগুলির নাম পরিবর্তন করে চালাচ্ছে দিল্লি সরকার। তাঁর কথায়, মামলার জন্য আটকে রয়েছে আইসিডিএস কর্মী নিয়োগ৷ আইসিডিএস নিয়োগ নিয়ে বিরোধী দলনেতাকে খোঁচাও দেন তিনি৷ তাঁর দাবি, এই মামলা রাজনৈতিক ভাবে উদ্দেশ্যপ্রণোদিত৷ বিরোধী দলনেতার ইন্ধনে এই মামলা করা হচ্ছে।

তিনি আরও বলেন, প্রসূতি নিয়ে যাঁরা কাজ করেন তাঁদের নিয়োগে বাধা দিয়ে আদালতে যাচ্ছেন। এক সময় বলা হত খিচুড়ি সেন্টার৷  আর আজ বলছেন জেলায় জেলায় কতগুলি আছে? আগে আইসিডিএস কেন্দ্র দিত ৭৫টাকা আর রাজ্য দিত ২৫টাকা। অমৃৎকর বাজেট করেছে কেন্দ্রীয় সরকার৷ তাই এখন কেন্দ্রীয় সরকার দেয় ২৫টাকা আর রাজ্য সরকার দেয় ৭৫ টাকা। উল্লেখ্য, আইসিডিএস  সুপার ভাইজার পদে ৩৩৭৫ জনের নিয়োগ মামলার জন্য আটকে রয়েছে।

এদিকে, পাড়ার শীতলা পুজো ও রক্তদান শিবিরকে কেন্দ্র করে প্রকাশ্য তৃণমূলের গোষ্ঠী কোন্দল৷ কলকাতার ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুনন্দা সরকারের এলাকায় রয়েছে এই অনুষ্ঠান। এদিকে এই ওয়ার্ডেই রয়েছেম রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। অভিযোগ, এই উৎসবকে কেন্দ্র করে যে ফ্লেক্স, পোস্টার লাগানো হয়েছে তাতে মন্ত্রীর নাম রয়েছে, অথচ বাদ পড়েছে ওয়ার্ড কাউন্সিলরের নাম। এরপরই কাউন্সিলরের ঘনিষ্ঠরা ওয়ার্ডে পোস্টার টাঙাতে বাধা দেন বলে অভিযোগ। পরিস্থিতি এতটাই জটিল হয় যে, সমস্যা গড়া থানা অবধি৷